বুলডোজার দিয়ে ধ্বংস করতে হবে বাজার সিন্ডিকেটদের: ইনু

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৫:০১ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদের) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বুলডোজার দিয়ে ধ্বংস করতে হবে এসব বাজার সিন্ডিকেটের দুর্নীতিবাজদের। এরা বিশ্বব্যাপী সংকটের মধ্যে সবচেয়ে বড় ক্ষতি করছে। দাম যদি বৈশ্বিক সংকটের কারণে ১০ টাকা বাড়ে তাহলে বাজার সিন্ডিকেটের কারণে বাড়ে ৪০ টাকা।

সোমবার (৩০) জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের আকরাম খাঁ হলে, ‘বর্তমান জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক প্রেক্ষাপটে করনীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সাবেক এ মন্ত্রী বলেন, এদেরকে ধ্বংস করতে পারবো,কিন্তু দেশ যদি না থাকে, তাহলে আরও বিপদ। এ জন্য ২৪ সালে নির্বাচনের মধ্য দিয়ে,উন্নয়ন অব্যাহত রাখার চ্যালেঞ্জ। এর সাথে নতুন বিপদ,নির্বাচনের আগে সরকার পতনের চক্রান্ত। একদিকে দূর্নীতি বাজদেরকে মোকাবিলা করতে হবে অপরদিকে মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকারদের দোসর বিএনপি জামায়াতকে রুখে দিতে হবে।

তিনি বলেন, সব দলই তার মত করে সমস্যা আলোচনা করছেন এবং সমাধানের কথা বলছেন।বৈশ্বিক সংকটের সাথে যুক্ত হয়েছে বাজার সিন্ডিকেটের দুর্নীতিবাজরা। এবারের চ্যালেঞ্জ তাদেরকে ধ্বংস করার এবং কোনভাবে এসব ঘর কাটা ইদুরদের মোকাবিলা করা যায় সেই চেষ্টা করতে হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, তারা সংবিধান মানে না,গনতন্ত্র মানে না,বঙ্গবন্ধু মানে না,যুদ্ধাপরাধীদের বিচার মানেনা।আমাদের জান থাকতে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি ক্ষমতায় আসতে পারে না।

তাদের কাছে প্রশ্ন নির্বাচন উদ্দেশ্য নাকি সরকার পতন? রাজাকারদের সাথে এক থালে ভাত খাওয়ার দিন শেষ বিএনপি খায় কিন্তু মুক্তিযুদ্ধের কোনো শক্তি খেতে পারে না।

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় কমিটির আহবায়ক কমরেড রেজাউর রশীদ খানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক, জনাব মোহাম্মদ আলী ফারুকী গণতান্ত্রিক মজদুর পার্টির সংগ্রামী সভাপতি, প্রখ্যাত শ্রমিক নেতা, জনাব জাকির হোসেন, ন্যাশনাল আওয়ামী পার্টির কার্যকরী সাধারণ সম্পাদক, জনাব ইসমাইল হোসেন,গন আজাদী লীগের সভাপতি, জনাব এস. কে. শিকদার,গনতন্ত্রী পার্টির সংগ্রামী সাধারন সম্পাদক, ডাক্তার শাহাদাত হোসেন,বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য জনাব কামরুল আহসান,জাতীয় পার্টি জেপি এর প্রেসিডিয়াম সদস্য জনাব এজাজ আহমদ মুক্তা, বিশিষ্ট শ্রমিক নেতা, কমিউনিস্ট কেন্দ্রের সংগ্রামী সভাপতি, ডাঃ ওয়াজেদুল ইসলাম খান। বাংলাদেশ তরিকত ফেডারেশনের সম্মানিত সভাপতি, জনাব নজিবুল বশর মাইজভান্ডারী এমপি,বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল) এর সংগ্রামী সাধারণ সম্পাদক কমরেড দীলিপ বড়ুয়া।সাবেক সফল মন্ত্রী, বঙ্গবন্ধুর সহযোগী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ১৪ দলীয় জোটের প্রধান সমন্বয়ক জনাব আমির হোসেন আমু এমপি।সভাপতিত্ব করবেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ কেন্দ্রীয় কমিটির আহবায়ক কমরেড রেজাউর রশিদ খান আরও বক্তব্য রাখেন।বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ নাসিরনগর উপজেলা শাখার সংগ্রামী আহ্বায়ক বকুল হোসেন খান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সংগ্রামী সভাপতি প্রবীর কুমার বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ মহানগর কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সিকদার বাবুল।রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর, বসন কেন্দ্রীয় কমিটির সদস্য ও রংপুর জেলা শাখার সংগ্রামী আহ্বায়ক মমদেল হোসেন সরকার প্রমুখ।

এবি