হিরো আলম জিরো হয়ে গেল: কাদের

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৬:৪৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হিরো আলমকে নিয়ে ফখরুল যে স্বপ্ন দেখেছেন তা ফিকে হয়ে গেলো। হিরো আলমকে সংসদে পাঠিয়ে সংসদকে হাস্যকর করতে চেয়েছিল মির্জা ফখরুল। কিন্তু হিরো আলম হিরো থেকে জিরো হয়ে গেল।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় কামরাঙ্গীরচর সরকারি হাসপাতাল মাঠে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মান্নফীর সভাপতিত্বে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপি–জামাতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহতভাবে দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার মত এত সৎ ভালো মানুষ আমি জীবনে দেখি নাই, নিজের চিন্তা নেই, সংসারের চিন্তা নেই, ছেলে মেয়েদের চিন্তা নেই। ছেলেমেয়েদের জন্য শেখ হাসিনার বিকল্প ক্ষমতার কেন্দ্র নেই, হাওয়া ভবন নেই।

এ সময় মঞ্চের অতিরিক্ত কর্মীদের সরিয়ে কাদের বলেন, এত নেতার প্রয়োজন নেই। ছাত্রলীগের প্রোগ্রামে এত বেশি নেতারা মঞ্চে উঠেছে যার ফলে মঞ্চ ভেঙে গিয়েছে। আমি ব্যথা পেয়েছি তবুও অব্যাহতভাবে পার্টি অফিসে যাচ্ছি জনসভায় অংশ নিচ্ছি।

[249143]

নিজ দলের নেতাদের উদ্দেশে তিনি বলেন, সৎ, যোগ্য ও ত্যাগী নেতাদের দিয়ে কমিটি গঠন করতে হবে। পকেট কমিটি করা যাবে না। যারা দলের দুর্দিনে দলের সাথে থাকে না তাদের কমিটিতে রাখবেন না। অন্যদল থেকে না এনে নিজের দলের ত্যাগীদের দিয়ে কমিটি করুন।

হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে মির্জা ফখরুল মিথ্যাচার করছেন উল্লেখ করে কাদের বলেন, সবগুলো উপনির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোটার ভোট দিয়েছেন। এমনকি ঠাকুরগাঁও-৩ আসনে ভোটার উপস্থিতি ছিল ৪৫ শতাংশের মতো।

তিনি বলেন, উপনির্বাচনে যেহেতু সরকার পরিবর্তনের কোনো বিষয় থাকে না, সেহেতু জাতীয় নির্বাচনের তুলনায় এটা নিয়ে ভোটারদের মধ্যে আগ্রহ কম থাকে। স্পষ্টভাবে বলা যায়, জাতীয় নির্বাচনে ভোটারের উপস্থিতি আরও বৃদ্ধি পাবে এবং মানুষ ব্যাপক উৎসাহ–উদ্দীপনা নিয়ে ভোট প্রদান করবেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ভুয়া, অসুস্থ রাজনৈতিক পরিস্থিতি তৈরি করে। বিএনপির আন্দোলনের নেতৃত্বে নেতা নেই। রাস্তায় কীভাবে নেতাকর্মীর স্রোত নামাতে হয়, আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসে বিএনপিকে দেখে যাওয়ার আমন্ত্রণ জানাচ্ছি।’

বিএনপি’র মিছিলে আছে কর্মী নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মিছিলের দিকে তাকালেই দেখবেন প্রস্থ বড় দৈর্ঘ্য কমে গেছে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরীর মায়া, সাবেক মন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, এডভোকেট সানজিদা খানম কার্যনির্বাহী কমিটির সদস্যসহ মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

টিএইচ