চট্টগ্রাম টেস্ট

কোহলি সহ তিন ব্যাটসম্যান আউট

স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২, ১১:৫৮ এএম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস হেরে বোলিং করছে স্বাগতিক বাংলাদেশ। ইতোমধ্যে তিন উইকেট হারিয়েছে ভারত। তারা হলেন-শুভমান, রাহুল ও বিরাট কোহলি।

দারুণ বোলিং করছেন তাইজুল ইসলাম। দুর্দান্ত এক ডেলিভারিতে তাইজুল ফিরিয়ে দিয়েছেন ভারতের সবচেয়ে বড় ভরসা বিরাট কোহলিকে। ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুলকে বোল্ড করেছেন সৈয়দ খালেদ আহমেদ। তাইজুল ইসলামের বলে ক্যাচ আউট হয়েছেন শুবমান গিল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮৫ রানে ব্যাট করছে ভারত।

এ ম্যাচে অভিষেক হয়েছে বাঁ-হাতি ব্যাটার জাকির হাসানের। দেশের ১০১তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হলো জাকিরের। চোট শঙ্কা কাটিয়ে খেলছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

 তিন স্পিনার ও দুই পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। স্পিনে সাকিবের সঙ্গী মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। পেস বোলিংয়ে আছেন এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, ইয়াসির আলি, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। 

এআই