১৬ আগস্ট শুরু মেয়েদের জাতীয় লিগ

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৪:৩৮ এএম

আগামী ১৬ আগস্ট টি-টুয়েন্টি সংস্করণে শুরু হতে যাচ্ছে মেয়েদের জাতীয় লিগ। সংযুক্ত আরব আমিরাতে সেপ্টেম্বরে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে হবে বাংলাদেশ নারী দলকে। অক্টোবরে দেশের মাটিতে এশিয়া কাপ টি-টুয়েন্টি।

সামনের দুটি মিশনের প্রস্তুতির জন্য ১২তম জাতীয় ক্রিকেট লিগ হচ্ছে সংক্ষিপ্ত সংস্করণে। আটটি বিভাগীয় দলের অংশগ্রহণে সিলেটে লিগ শুরু হবে আগামী ১৬ আগস্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উইমেন্স উইং সূত্রে জানা গেছে এ খবর।

২০১৯ সালে জাতীয় লিগের সবশেষ আসরও হয়েছিল টি-টুয়েন্টি ফরম্যাটে। গত দুই আসরের টানা চ্যাম্পিয়ন সিলেটের সামনে হ্যাটট্রিক শিরোপার হাতছানি। জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড় নিজেদের বিভাগে খেলার সুযোগ পাচ্ছেন না।

ন্যাশনাল পুলের খেলোয়াড়দের লটারির ভিত্তিতে বণ্টন করা হয়েছে বিভাগীয় দলগুলোতে। খুলনার মেয়ে সালমা খাতুন নেতৃত্ব দেবেন রংপুর বিভাগকে। তার দলে আছেন জাতীয় দলের আরও দুই ক্রিকেটার মুর্শিদা খাতুন হ্যাপি ও ফারিহা ইসলাম।

জাতীয় দলের ওয়ানডে ও টি-টুয়েন্টি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি প্রতিনিধিত্ব করবেন বরিশালকে। দলটিরও অধিনায়ক তিনি। জ্যোতির দলে আছেন শারমিন আক্তার সুপ্তা। নিজ বিভাগের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন অলরাউন্ডার রুমানা আহমেদ।

সাবেক ওয়ানডে অধিনায়ক দলে পেয়েছেন জাতীয় দলের পেসার সুরাইয়া আজমিন ছন্দাকে। ময়মনসিংহ বিভাগের হয়ে খেলবেন জাহানারা আলম ও সানজিদা ইসলাম মেঘলা।

চট্টগ্রামের হয়ে সোবহানা মোস্তারি, নুজহাত তাসনিয়া ও খাদিজাতুল-কুবরা। রাজশাহীতে আছেন লতা মন্ডল ও নাহিদা আক্তার। ঢাকায় রিতু মনি ও ফারজানা হক পিংকি, সিলেটের হয়ে খেলবেন ফাহিমা খাতুন ও শামীমা সুলতানা।