পরীক্ষার্থীদের জন্য পুলিশি ‘সাপোর্ট’

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৯:৩০ এএম

রাজধানীর উত্তরা এলাকায় এসএসসি পরীক্ষার্থী ভুল করে ভুল কেন্দ্রে চলে আসেন উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম। তার কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে। সে চলে আসে উত্তরা বয়েজ স্কুলে। পরে পুলিশের গাড়িতে করে তাকে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়।

গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে বিস্তারিত তথ্য জানান উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন পিপিএম (বার)। একইভাবে বাসায় প্রবেশপত্র ফেলে আসেন কয়েক শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় উত্তরা পশ্চিম থানা পুলিশ। যানজটে আটকা শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে করে কেন্দ্রেও দিয়ে আসে পুলিশ।

এ ধরনের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা চালু করা হয়েছে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়েছে। এ জন্য গতকাল উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে।

ওই সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজটপ্রবণ এলাকায় রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেবে।

এছাড়া আলাদা তিনটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে কেউ ভুলে প্রবেশপত্র ফেলে এলে সেটা এনে দেয়া হবে। উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানো হয়। পুরো পরীক্ষাজুড়ে এই কার্যক্রম চালু থাকবে।