চুয়াডাঙ্গায় পুনাক সদস্যদের স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

ইসলাম রকিব, চুয়াডাঙ্গা প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৩:১৫ এএম

চুয়াডাঙ্গায় নারী পুলিশ সদস্যদের স্বাস্থ্যবিষয়ক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ড্রিল শেডে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

পুলিশ নারী কল্যাণ সংস্থা পুনাকের সভানেত্রী পুলিশ সুপারপত্নী ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আনিসুজ্জামান লালন, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শামীমা ইয়াসমিন ও অতিরিক্ত পুলিশ সুপারপত্নী (প্রশাসন) শারমিন আক্তার।

এসএমসি এন্টারপ্রাইজের জয়া স্যানিটারি ন্যাপকিনের সৌজন্যে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএমসি এন্টারপ্রাইজের কুষ্টিয়া অফিসের সেলস ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন।

ইন্সপেক্টর আব্দুল বারেকের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর  রহমান কাজল, ওসি ডিবি আলমগীর হোসেন, কোর্ট ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম, সিনিয়র এরিয়া এক্সিকিউটিভ এসএমসি কুষ্টিয়া মাসুদুর রহমান, সিনিয়র সেলস প্রমোশন এক্সিকিউটিভ কুষ্টিয়া মোহাম্মদ কাজীরুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলার এসএমসি এন্টারপ্রাইজের ডিস্ট্রিবিউটর রাজু সাহা প্রমুখ।

প্রধান অতিথি চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘সুস্থ দেহে সুস্থ মন’ এটি বজায় রাখতে হলে স্বাস্থ্যসম্মত স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করতে হবে। বিশেষ করে নারী পুলিশ সদস্যদের এটি সর্বপ্রথম মেনে চলতে হবে।  কারণ সুস্থ ও কর্মক্ষম না থাকলে কোনো কাজে সফলতা অর্জন করা যাবে না।

তিনি বিশিষ্ট দার্শনিক নেপোলিয়ান বোনাপার্টের উদ্ধৃতি টেনে আরও বলেন, ‘আমাকে একটি শিক্ষিত, সচেতন, স্বাস্থ্যবান মা দাও আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দিব।’ আজকে মূলত মা জাতির জন্যই এই আয়োজন। তাই তোমাদের সব নিয়ম-নীতি মেনে সুস্থ থাকতে হবে।