Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি, আ.লীগেই থাকবো: কাদের মির্জা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

মে ১৬, ২০২১, ০৫:৫৫ পিএম


পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি, আ.লীগেই থাকবো: কাদের মির্জা

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও নোয়াখালী বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আমি আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেছি ঠিকই; কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার পদত্যাগপত্র গ্রহণ করেননি। তাই আমি আওয়ামী লীগে আছি। আওয়ামী লীগ আমার প্রাণের সংগঠন, আমার রক্তের সঙ্গে মিশে আছে।

রোববার (১৬ মে)  বিকালে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের ব্যানারে আয়োজিত ‘ঈদ পূর্ণমিলনী ও মিষ্টি বিতরণ’ অনুষ্ঠানে বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি নিজ অনুসারীদের দিয়ে উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর কমিটি পুন:গঠন করেন।

কাদের মির্জা বলেন, আজ আমি আওয়ামী লীগের ব্যানারে বক্তব্য দেওয়ায় আপনাদের মনে প্রশ্ন জেগেছে, আমি তো আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেছিলাম, তাহলে কেন- আমি আওয়ামী লীগের ব্যানারে বক্তব্য রাখছি? আমি প্রথম থেকেই বলে আসছি জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।

এখন জননেত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগ থেকে আমাকে সিগন্যাল দেয়া হয়েছে আমার পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি আওয়ামী লীগে ছিলাম, আওয়ামী লীগেই থাকব। আওয়ামী লীগ আমার প্রাণের সংগঠন। তবে আমি দলের কোন পদ-পদবিতে থাকব না। বাংলাদেশ আওয়ামী লীগের একজন সদস্য হিসেবেই থাকব।

কোম্পানীগঞ্জে তার রাজনৈতিক প্রতিপক্ষের উদ্দেশে কাদের মির্জা বলেন, 'আমি আর কোম্পানীগঞ্জে অশান্তি, হানাহানি ও সহিংসতা চাই না। আপনারা অপরাজনীতি ছেড়ে আমাদের মূলধারার রাজনীতিতে ফিরে আসুন, আমরা আপনাদের স্বাগত জানাব।'
 
প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা গত ৩১ মার্চ তার ফেসবুকে ঘোষণা দিয়ে দল থেকে পদত্যাগ করেন।  

আমারসংবাদ/এআই