Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সংগঠনকে শক্তিশালী করার উদ্যোগ ঢাকা দক্ষিণ যুবলীগের

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১১, ২০২১, ১২:৪৫ পিএম


সংগঠনকে শক্তিশালী করার উদ্যোগ ঢাকা দক্ষিণ যুবলীগের

করোনা সংক্রমণ কমে আসায় সংগঠনকে শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। সভাপতি-সাধারণের সম্পাদকের নাম ঘোষিত হয়েছিল এমন ৩৬টি ওয়ার্ডে পূনাঙ্গ কমিটি গঠনের জন্য আগ্রহীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে। এর মধ্যে দিয়ে করোনা সংকটের কারনে দীর্ঘ সময় পর দলীয় সাংগঠনিক কাজে ফিরেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। গত দেড় বছর করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় মানবিক কর্মকাণ্ড চালিয়েছে যুবলীগের অন্যতম এ শাখাটি।

শনিবার (১১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের দফতর সম্পাদক প্রেরিত এক বার্তায় জানানো হয়- দক্ষিণের অন্তর্গত ৩, ৬, ৮, ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২১, ২২, ৩৫, ৩৯, ৪০, ৪১, ৪৩, ৪৫, ৪৬, ৫০, ৫৭, ৫৮, ৫৯, ৬২, ৬৩, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৭১, ৭২, ৭৩, ৭৪ ও ৭৫ নং ওয়ার্ডের সম্মেনের মাধ্যমে সভাপতি-সাধারণ সম্পাাদক নির্বাচিত করা হয়। বর্তমানে ঐসব ওয়ার্ডের পুনাঙ্গ কমিটি গঠনের কাজ চলছে। উক্ত ওয়ার্ড সমূহের সভাপতি-সাধারণ সম্পাদকে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য আগ্রহীদের জীবনবৃত্তান্ত আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে দপ্তর সেলে জমা দিতে হবে। 

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার নির্দেশে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে উল্লেখ করা হয়। 

জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা বলেন, যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ভাইয়ের নির্দেশে ওয়ার্ডগুলোর পূর্নাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। পুর্নাঙ্গ কমিটিতে তৃনমূল পর্যায়ে দলের পরীক্ষিত ও ত্যাগীদের দায়িত্বে আনা হবে। সাবেক ছাত্রনেতাদেরও প্রাধান্য দেয়া হবে। 

দক্ষিণ যুবলীগ সূত্র মতে, ২০ সেপ্টেম্বরের পর মেয়াদউত্তীর্ন ও কমিটি নেই এমন ওয়ার্ড সমূহের কমিটি গঠনের আগ্রহীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হবে।

আমারসংবাদ/ইএফ