Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

করোনাভাইরাস আতংক: একই পরিবারের ৮ জন ভর্তি, ১ জনের মৃত্যু

সুমন মোল্লা, পাথরঘাটা

ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৩:৫৮ পিএম


করোনাভাইরাস আতংক: একই পরিবারের ৮ জন ভর্তি, ১ জনের মৃত্যু

বরগুনা পাথরঘাটায় হঠাৎ করে একই বাড়ির ৮ অসুস্থ হয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে, এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। এর আগে গতকাল (মঙ্গলবার) ওই বাড়িতেই মানিক ৩৫ নামে একজনের মৃত্যু হয়েছে।

পাথরঘাটা হাসপাতাল সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের টেংরা গ্রামের একই বাড়ির ৮ জন অসুস্থ হয়ে আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে হাসপাতালে আসেন।

যারা হাসপাতালে ভর্তি হয়েছেন তারা প্রত্যেকেই মৃত মানিকের স্বজন। এরা হলেন- মানিকের ছেলে সাইফুল ইসলাম (৯), ছোট বোন মিনারা বেগম (৩০), ভাতিজি পারভিন (২২), ভাতিজি সাহরিন (১১) ভাতিজা জারিফ (৬) ভাতিজি জান্নাত ( ৯) ইমা (১১) এবং চাচাতো বোন নাসরিন (৩০)।

আবাসিক চিকিৎসক সাইদুল আরেফিন মজুমদার জানান, যারা হাসপাতালে এসেছেন তারা সকলেই জ্বর বমি, পাতলা পায়খানার আক্রান্ত হয়ে এসেছে। গতকাল একই বাড়ির মানিক একই সিনটম নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে কিছুক্ষণ পরে মারা গেছেন।

ভর্তি রোগীদের এদের মধ্যে মিনারা, সাবরিনা ও ইমা গুরুতর বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল ফাত্তাহ।

ডা. আবুল ফাত্তাহ জানান একই বাড়ির ৮ জন অসুস্থ ও একজনের মৃত্যুর বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। তবে পরীক্ষা ছাড়া কিছুই বলা যাচ্ছে না। পাথরঘাটা উপজেলা কমপ্লেক্সে এই সংক্রান্ত পরীক্ষা না থাকার কারণে তাদেরকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলা হয়েছে।

রোগীর পারিবারের সাথে আলাপ করে জানা তাদের আর্থিক সচ্ছলতা না থাকার কারণে তারা পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে হাসপাতালের অন্য রোগীদের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক লক্ষ করা গেছে হাসপাতালের ভর্তি রোগী, মরিয়ম, সাহানা, পারুল জানান, হঠাৎ করে অসুস্থ হয়ে একই বাড়ির এতো রোগী হাসপাতালে আসা করোনা ভাইরাস হতে পারে বলে আশঙ্কা করছি। আমরা আতংকের কারণে রাতেই হাসপাতাল ত্যাগ করবো।

আমারসংবাদ/কেএস