Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মোদির সফর বাতিলের দাবিতে সহস্রাধিক মুসল্লির বিক্ষোভ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

মার্চ ৭, ২০২০, ০৫:৪১ এএম


মোদির সফর বাতিলের দাবিতে সহস্রাধিক মুসল্লির বিক্ষোভ

ভারতের দিল্লিতে মুসলমানদের নির্বিচারে গণহত্যা, নির্যাতন ও মসজিদে হামলার প্রতিবাদে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে মৌলভীবাজারের কুলাউড়ায় এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

কয়েক সহস্রাধিক মানুষের মিছিল থেকে মোদির সফর বাতিলসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেয়া হয়।

শুক্রবার (৫মার্চ) জুম্মার নামাজের পর শহরের উত্তর বাজার জামে মসজিদ থেকে সম্মিলিত তৌহিদী জনতার ব্যানারে এই মিছিল শহর প্রদক্ষিণ করে। এসময় শহরের অন্যান্য মসজিদের মুসল্লিরাও মিছিলে অংশ নেন।

পথসভায় বক্তারা বলেন, আমরা স্বাধীনতার পক্ষের শক্তি। আমাদের এ মিছিল বাংলাদেশ সরকার বা রাষ্ট্রের বিরুদ্ধে নয়। এই মিছিল ভারতে উগ্র হিন্দুত্ববাদী ও নরেন্দ্র মোদির বিরুদ্ধে।

তারা আমাদের মুসলমানদের নির্ধিদায় হত্যা করছে এবং মুসলমানদের ক্বলিজা মসজিদে আগুন ধরিয়েছে। এটা একজন মুসলমান হিসেবে আমরা কখনো মেনে নিতে পারবো না।

ভারতে মুসলিম হত্যাযজ্ঞের বিরুদ্ধে শুধু ক্ষোভ ও নিন্দা প্রস্তাব করলে হবে না পরবর্তী সকল কর্মসূচীতে দল, মত নির্বিশেষে অংশ নিতে হবে। বিক্ষোভ মিছিল থেকে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

মিছিল শেষে কুলাউড়া স্টেশন চৌমুহনীতে মৌলভীবাজার উলামা পরিষদের সভাপতি মাওলানা বদর উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মাওলানা আব্দুল কুদ্দুছ, মাওলানা নেছার আহমদ, হাফিজ মতিউর রহমান প্রমুখ। অপ্রীতিকর ঘটনা ঠেকাতে কুলাউড়া থানা পুলিশ তৎপর ছিল।

উল্লেখ্য, ১৭ মার্চ ‘মুজিব বর্ষ’ উদযাপনে যোগ দিতে বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আমারসংবাদ/এআই