Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ভৈরবে ৩৫ প্রবাসী হোম কোয়ারেন্টইনে

ভৈরব প্রতিনিধি

মার্চ ১১, ২০২০, ০৩:৪৫ পিএম


ভৈরবে ৩৫ প্রবাসী হোম কোয়ারেন্টইনে

কিশোরগঞ্জের ভৈরবে পৌর এলাকা ও সাতটি ইউনিয়নের কোরনাভাইরাসে আক্রান্ত হতে পারে সন্দেহে ৩৫জন প্রবাসীকে হোম কোয়ারেন্টইরে রাখা হয়েছে। তারা গত ৩দিনে ইটালি, সৌদি আরব, ওমান, মালশেয়া ও দুবাই থেকে আসা বাংলাদেশি। এদের সবার বাড়ি ভৈরব উপজেলায়। স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্তরের শতাধিক মাঠ কর্মীর মাধ্যমে সন্দেহজনক প্রবাসীদের নজর রাখা হয়েছে।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জানা যায়, কোরনাভাইরাস প্রতিরোধ কমিটির মাধ্যমে স্বাস্থ্য কর্মীরা বিভিন্ন গ্রামে খোঁজ খবর নিয়ে কোরানাভাইরাস আক্রান্ত হতে পারে সন্দেহে ৩৫জনকে তালিকাভূক্ত করা হয়। তালিকা অনুযায়ী প্রতিরোধ কমিটির পক্ষ থেকে তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। তাদেরকে কমিটির মাধ্যমে সাবক্ষণিক খোঁজ খবর নেওয়া হচ্ছে।

ভৈরবের প্রায় ২০হাজার নাগরিক ইটালিসহ অন্যান্য দেশে অধিবাসী হিসেবে কর্মরত আছে। এর মধ্যে প্রতিমাসে কমপক্ষে শতাধিক মানুষ আসা যাওয়া করে। এর পরিপ্রেক্ষিতে ঢাকা সিলেট মহাসড়কে নির্মাণাধীন স্থাপিত ট্রমা সেন্টার হাসপাতালকে ৫০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার খোলা হয়েছে। এই আইসোলেশন সেন্টারে রোগীদেরকে সেবা দেওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে।

নির্মাণাধীন স্থাপিত ট্রামা সেন্টার হাসপাতালে কিশোরগঞ্জ, ভৈরব, ব্রা‏হ্মণবাড়িয়া ও নরসিংদী জেলা থেকে কোরনাভাইরাস আক্রান্ত হতে পারে সন্দেহে যতধরনের রোগী আইসোলেশন সেন্টারে আসার সুযোগ রয়েছে।

উপজেল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, সন্দেহজনক ৩৫ জনের মধ্যে সৌদি আরব ও ইটালি থেকে আসা লোকজন বেশি। এর মধ্যে ২জন মহিলা রয়েছে। আমরা যেকোন ধরণের পরিস্থিতি মোকাবেলায় আমরা সর্তক রয়েছি। আমাদের বিভিন্ন স্তরের শতাধিক মাঠকর্মী এই কাজে নিয়োজিত রয়েছেন।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোরনাভাইরাস আক্রান্ত প্রতিরোধ কমিটির প্রধান লুবনা ফারজানা আমার সংবাদকে জানান, সব ধরণের পরিস্থিতি মোকাবেলায় আমরা সজাগ আছি, বিভিন্ন দেশ থেকে আসা ৩৫জনকে আমরা নির্দিষ্ট সীমানায় থাকতে বলা হয়েছে। তারা যেন নিজ বাড়িতে থেকে বের না হয়। মাঠ কর্মীদের মাধ্যমে তাদেরকে বলা হয়েছে।

আমারসংবাদ/কেএস