Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নাগরপুর মহিলা কলেজ অধ্যক্ষের সংবাদ সম্মেলন

নাগরপুর (টাংগাইল) প্রতিনিধি

মার্চ ১১, ২০২০, ০৩:৫১ পিএম


নাগরপুর মহিলা কলেজ অধ্যক্ষের সংবাদ সম্মেলন

টাংগাইলের নাগরপুর উপজেলার ‘নাগরপুর মহিলা কলেজ অধ্যক্ষর অনিয়ম ও দুর্নীতি’ শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বুধবার (১১ মার্চ) দুপুর ১টায় নাগরপুর মহিলা কলেজ হল রুমে উপজেলার স্থানীয় সাংবাদিকদের নিয়ে এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন অধ্যক্ষ মো. আনিসুর রহমান।

তিনি বলেন, রোববার (৮ মার্চ) একটি জাতীয় দৈনিক পত্রিকার প্রথম পাতায় প্রকাশিত ‘টাংগাইলের নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষের অনিয়ম ও দুর্নীতি’ শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদে আমার বিরুদ্ধে কতগুলো ভুয়া ও অসত্য সংবাদ প্রকাশিত হয়েছে। অসত্য সংবাদে আমার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, সীমাহীন দুর্নীতি, চরম স্বেচ্ছাচারিতা এবং অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ করেছেন যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

সংশ্লিষ্ট প্রতিবেদককে ভুল তথ্য পরিবেশন করে একটি স্বার্থেন্বেষি মহল সংবাদে নির্লজ্জভাবে দুর্নীতির মাধ্যমে টাকা আত্মসাতের কথা উল্লেখ করেছেন। প্রকৃতপক্ষে দুর্নীতির মাধ্যমে কলেজের টাকা আত্মসাতের কোন সুযোগই আমার নেই। কারণ কলেজের সমস্ত আয়-ব্যয় কলেজের অফিস ও ব্যাংকের মাধ্যমে পরিচালিত যা নিয়মিত গর্ভনিংবডির দ্বারা তত্ত্বাবধান হচ্ছে। এছাড়াও উক্ত সংবাদে ১৭টি গাছ কাটা, ছাত্রীদের নিকট থেকে অবৈধ বেতন আদায়ের অভিযোগ করেছেন যা সম্পূর্ণ অসত্য।

তিনি আরো বলেন, উক্ত পত্রিকায় উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ দেখে আমি এবং আমার কলেজ কর্তৃপক্ষ অবাক হই, যা অত্যন্ত দুঃখজনক। প্রকাশিত সংবাদটি আমার ব্যাক্তিগত ইমেজ ও কলেজের সুনাম ক্ষুন্ন করেছে। আমি উক্ত অসত্য প্রতিবেদন প্রকাশের চরম প্রতিবাদ করছি।

এ সময় উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, সহকারী অধ্যাপক মো. আকতার হোসেন, সিনিয়র প্রভাষক বাদরুল আনাম, চেয়ারম্যান বাংলা বিভাগ মো. ছামিনুর রহমান খান, হিসাব বিজ্ঞান বিভাগ মো. আমিনুর রহমান, সিনিয়র প্রভাষক এস এম ইউসুফ হাসান, মো. লিয়াকত আলী, মো. আ. মালেক কিবরিয়া, প্রভাষক নূর ফাতেমা, মুহা. সাইদুর রহমান, মোছা. নাছরিন আক্তার লিপি, মোহাম্মদ আলী আকতার, এইচ এম ফারুক, মো. রোকনুজ্জামান, মো. মিজানুর রহমান, প্রর্দশক গোবিন্দ চন্দ্র দত্ত, মো. শহিদুল ইসলাম, শরীরচর্চা শিক্ষক মো. আতাউর রহমান সহ স্থানীয় বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আমারসংবাদ/কেএস