Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সেলফিতে মগ্ন বন্ধুরা, পেছনেই ডুবে মরলেন আবির

আমার সংবাদ ডেস্ক

মার্চ ১১, ২০২০, ০৫:০৩ পিএম


সেলফিতে মগ্ন বন্ধুরা, পেছনেই ডুবে মরলেন আবির

যশোর ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র আহসান আবির যখন পানিতে হাবুডুবু খাচ্ছিলেন তখন তার দিকে নজর যায়নি বন্ধুদের। সেসময় সবাই ব্যস্ত ছিলেন সেলফিতে। আর সেই সেলফিতেই ধরা পড়ে আহসান আবিরের ডুবে যাওয়ার করুণ দৃশ্য।

সোমবার (৯ মার্চ) বিকেলে কুষ্টিয়ার শিলাইদহ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কুঠিবাড়ী সংলগ্ন পদ্মা নদীতে ঘটনাটি ঘটেছে।

নিহত আহসান আবিরের বন্ধু পলাশ আহমেদ বলেন, সবাই রবীন্দ্রনাথের কুঠিবাড়ি ঘুরে পদ্মাচরে যায়। বন্ধুরা মিলে পদ্মা নদীতে গোসল করতে নেমেছিলাম। সবাই যখন পানিতে খেলছিলাম, তখনই হঠাৎ পানিতে ডুবে যায় আবির।

কিছুক্ষণ পরে বালুর চরে গেলে আবিরের খোঁজ হয়। তখন পানিতে খেলা করার সময় যে সেলফি তোলা হয় সেটি দেখে বোঝা যায় বন্ধু আবিরের ডুবে যাওয়ার মূহুর্ত।

তখন তারা দেখতে পায় তাদেরই একটি সেলফিতে আবির ডুবে যাচ্ছে। তারা সেলফিতে এতই মগ্ন ছিলো যে, পানিতে ভেসে থাকা বন্ধুর মাথা মোবাইল ফোনের স্ক্রিনে দেখা গেলেও তা বুঝতে পারেনি।

আহসান আবির যশোর ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল। তার গ্রামের বাড়ি ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাবদালপুর গ্রামে।

যশোর ক্যান্টনমেন্ট কলেজের সহকারী অধ্যাপক তবিবুর রহমান জানান, সোমবার সকালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে ১৩১ জন শিক্ষার্থী ও ৯ জন শিক্ষক শিক্ষা সফরে শিলাইদহে রবীন্দ্র কুঠিবাড়িতে যায়।

সেখানে যাওয়ার আগেই শিক্ষার্থীদের বলা হয়েছিলো একা একা কোথাও যাওয়া যাবে না এবং নদীতে যাওয়া যাবে না। কিন্তু কয়েকজন নিষেধ অমান্য করে পদ্মা নদীতে চলে যায়।

বেলা দেড়টার দিকে ১৯ জন শিক্ষার্থী সেখানে গোসল করতে পানিতে নেমেছিল। কিছুক্ষণের মধ্যেই আবির পানিতে ডুবে যায়। সহপাঠীরা আবীরকে খুঁজে না পেয়ে বিষয়টি শিক্ষকদের জানায়।

পরে কুমারখালী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তারা খবর দিলে জাল টেনে এবং ডুব দিয়ে খোঁজাখুঁজি করে। কিন্তু শিক্ষার্থীর সন্ধান পাওয়া যায়নি।

পরে খুলনা থেকে উদ্ধারকারী ডুবুরি দলের সদস্যরা এলে তাদের সহযোগিতায় রাত নয়টার দিকে আবিরের লাশ পাওয়া যায়।

এদিকে কলেজের পক্ষ থেকে গতকাল শোক ঘোষণা করা হয়। এদিন সকালে যশোর ক্যান্টনমেন্ট কলেজে আহসানের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

আমারসংবাদ/এআই