Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

কালিয়াকৈরে বনবিভাগের জমি উদ্ধার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

মার্চ ১৩, ২০২০, ১২:৩৫ পিএম


কালিয়াকৈরে বনবিভাগের জমি উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈর রেঞ্জের মৌচাক বীটের কালিয়াকৈর উপজেলার মৌচাক জামতলা এলাকায় দুপুরে বনবিভাগের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দুই একর জমি উদ্ধার করেছে বন বিভাগ। কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা এ কে এম আজাহারুল ইসলাম ও মৌচাক বট কর্মকর্তা এমদাদুল হকের নেত্রত্বে ফাড়ি পুলিশের সহায়তায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বন বিভাগ সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার মৌচাক জামতলা এলাকায় ৪১৪নং কৌচাকুড়ি মৌজায় সিএস ১৫০৬ ও আর এস ৩২৭২ দাগে বনের বেশ কিছু জমি রয়েছে। ওই এলাকার জৈনক লস্কর সরকার আমজাদ প্রায় দুই একর বনের জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলেন।

পরে কালিয়াকৈর রেঞ্জ, মৌচাক বীট, চন্দ্রা বীট, কাশিমপুর বীট ও ভান্নারা বীটের কর্মকর্তা ও কর্মচারীরা বনের জমিতে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। এ সময় বনের প্রায় দুই একর জমি দখলমুক্ত করে প্রায় দুই কোটি টাকার জমি উদ্ধার করা হয়।

মৌচাক বীট কর্মকর্তা এমদাদুল হক বলেন, মৌচাক বীটের অধীনে জামতলা এলাকায় র্দীঘদিন ধরে জনৈক লস্কর সরকার আমজাদ প্রায় দুই একর বনের জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলেন। ওই দিন অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বনের জমি উদ্ধার করা হয়।

আমারসংবাদ/কেএস