Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে দুইজন হোম কোয়ারেন্টাইনে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মার্চ ১৩, ২০২০, ০২:০৭ পিএম


চাঁপাইনবাবগঞ্জে দুইজন হোম কোয়ারেন্টাইনে

চাঁপাইনবাবগঞ্জে দুইজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে একজন ইটালি ফেরত এবং একজন ভারত থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরেছেন।

চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বৃহস্পতিবার দুপুরে এই তথ্য নিশ্চিত করে জানান, গত কয়েক দিন আগে ইতালি ও ভারত থেকে দুইজন বাংলাদেশে আসার পর বিষয়টি জানতে পেরে তাদের খোঁজখবর নেয়া হচ্ছিল। তবে তাদের মধ্যে কোনো উপসর্গ না থাকলেও যেহেতু বিদেশ থেকে এসেছেন তাই তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

হোম কোয়ারেন্টাইনে রাখা দুইজনের একজন সদর ও আরেকজন শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে জেলার স্থলবন্দরসহ হাসপাতালগুলোতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চারটি এবং পাঁচ উপজেলার পাঁচ হাসপাতালে দুটি করে আইসোলেশন বেড স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লে চাঁপাইনবাবগঞ্জ শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রকে কোয়ারেন্টাইনের জন্য নির্বাচন করা হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দরে তিন সদস্যের একটি মেডিকেল টিম হ্যান্ড থার্মাল স্ক্যানারের সাহয্যে প্রতিদিন বন্দর ব্যবহারকারী সকল যাত্রী, ভারতীয় ট্রাক চালক ও এর সহকারীদের পরীক্ষা-নিরীক্ষা করছে।

এদিকে মাক্স ও স্যানিটাইজার সামগ্রী নিয়ে কোনো ব্যবসায়ী যেনো ফায়দা লুটতে না পারে, সে জন্য প্রশাসনের নজদারি বৃদ্ধি করা হয়েছে। গত বুধবার থেকে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। ইতোমধ্যে অতিরিক্ত মূল্যে মাক্স বিক্রির অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করেছে।

আমারসংবাদ/এমআর