Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভৈরবে রেলমন্ত্রীর পরিদর্শন স্থগিত

জামাল আহমেদ, ভৈরব (কিশোরগঞ্জ)

মার্চ ১৩, ২০২০, ০৪:১০ পিএম


ভৈরবে রেলমন্ত্রীর পরিদর্শন স্থগিত

কিশোরগঞ্জের ভৈরবকে ৬৫তম জেলা বাস্তবায়নের জন্য সর্বস্তরের জনগণের উদ্যোগে গণআন্দোলন শুরু হয়েছে। শুক্রবার বিকেলে ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় এই গণ জমায়েত অনুষ্ঠিত হয়। গণ জমায়েতের বক্তারা অবিলম্বে ভৈরব জেলা বাস্তবায়ন, ঢাকা কিশোরগঞ্জ বাইপাস নির্মাণ বন্ধ করতে সরকারের প্রতি আহবান জানানো হয়। এই গণ জমায়েতের দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিভিন্ন কঠোর আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলেও হুশিয়ারি দিয়েছেন বক্তারা।

ভৈরব পৌর ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এই গণ জমায়েতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও প্রেসক্লাব সভাপতি অধ্যাপক সামসুজ্জামান বাচ্চু। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল মেয়র মির্জা সুলাইমান,পৌর আওয়ামী লীগের সভাপতি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম বাকী বিল্লাহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন কাজল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল হেকিম রায়হান প্রমুখ। এ ছাড়া স্থানীয় আওয়ামীলীগ ও এর সহযোগী অঙ্গ-সংগঠন আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার মানুষজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের শেষ ইচ্ছা ভৈরবকে জেলা বাস্তবায়ন পূরণের লক্ষে লাগাতার আন্দোলনের সূচনা করা হয়েছে। জেলা বাস্তবায়নের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়াও ভৈরবের উপর দিয়ে প্রক্রিয়াধীন ঢাকা টু কিশোরগঞ্জ অযৌক্তিক বাইপাস রেললাইন বন্ধের জোর দাবি জানান বক্তারা।

এই দিকে ঢাকা-কিশোরগঞ্জ বাইপাস নির্মানের লক্ষে কিশোরগঞ্জ ও ভৈরবে রেল পথ পরিদর্শনে রেলমন্ত্রী আজ শনিবার পরিদর্শনে আসার কথা ছিল। করোনাভাইরাসের অজুহাতে জনসমাগম এড়াতে সেই নির্ধারিত কর্মসূচি স্থগিত করা হয়েছে। একটি নির্ভরযোগ্য সূত্র এই তথ্য আমার সংবাদকে নিশ্চিত করেছেন।

সূত্রে আরো জানা যায়, ঢাকা-কিশোরগঞ্জ বাইপাস নির্মানের জন্য পদক্ষেপ নেয় রেলপথ মন্ত্রনালয়। এই প্রেক্ষিতে রেলপথ মন্ত্রী কিশোরগঞ্জ ও ভৈরব পরিদর্শনে আসার নির্ধারিত সময় সূচি ছিল আজ শনিবার।

বাইপাস নির্মাণকে কেন্দ্র করে ভৈরববাসীর সর্বস্তরের মানুষের মাঝে প্রতিবাদের ঝড় ওঠে। বাইপাস নির্মান বাতিল করতে ইতিমধ্যেই সামাজিক আন্দোলন ও বিভিন্ন সংগঠনের কর্মসূচি নেয়া হয়েছে। জেলা বাস্তবায়নের দাবী ও ঢাকা-কিশোরগঞ্জ বাইপাস বন্ধের দাবীতে ব্যানার, ফেস্টুনের লেখা ভৈরবের অলিগলি ছেয়ে গেছে।

এছাড়া ভৈরব জেলা বাস্তবায়নসহ, ভৈরব রেলস্টেশনে আসন সংখ্যা বৃদ্ধি, ঢাকা ভৈরব রেলপথে নতুন ট্রেন চালু করার দাবি ও বাইপাস নির্মাণ বাতিল করতে বক্তারা এই গণ জমায়েতের মাধ্যমে সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীকে আহবান করা হয়।

রেলমন্ত্রী ভৈরবে আগমনের কথা জেনে ভৈরব রেলস্টেশনকে হকারমুক্ত ও ইতিমধ্যেই পরিষ্কার পরিচ্ছন্ন করে রেখেছে ভৈরব রেলস্টেশন কর্তৃপক্ষ।

ভৈরব রেলস্টেশনের স্টেশন মাস্টার মোঃ কামরুজ্জামান জানান মন্ত্রী মহোদয় আজ শনিবার বিকেল ৫:৩০মিনিটে ভৈরব স্টেশনে পরিদর্শনের কথা ছিল আবার সন্ধা ৬টার দিকে ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ এক্সপ্রেসের মাধ্যমে রওনা হওয়ার কথা ছিল। পরিদর্শন কর্মসূচি বাতিলের কোন চিঠি রাত ০৮টা পর্যন্ত আমরা পাইনি।

আমারসংবাদ/এমআর