Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

চাকরির ভয়ে করোনাকে উপেক্ষা রাস্তায় গার্মেন্টস শ্রমিকরা

মামুনুর রশিদ, ত্রিশাল

এপ্রিল ৪, ২০২০, ১১:২৩ এএম


চাকরির ভয়ে করোনাকে উপেক্ষা রাস্তায় গার্মেন্টস শ্রমিকরা

ময়মনসিংহের ত্রিশালে করোনা ভাইরাসকে উপেক্ষা করে শতশত মানুষ গাড়ির অপেক্ষায় রাস্তায় নেমেছেন। জানা গেছে, রোববার সকাল থেকে অধিকাংশ গার্মেন্ট খোলা থাকবে। গার্মেন্টস শ্রমিক সুমন জানালেন, ঠিকসময়ে অফিসে না গেলে চাকরি চলে যাবে। পেটের তাগিদেই ঢাকা রওনা হয়েছি।

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাসষ্ট্যান্ড এলাকায় এমনটাই জানান কয়েকজন পোশাক শ্রমিক। কোথাও কোন গনপরিবহন না থাকায় বেশি ভাড়া দিয়েই পোশাক শ্রমিকরা যে যার মতো করে টৃাক পিকআপ ভ্যান ও অটো রিকশায় উঠছে। গার্মেন্টস শ্রমিকরা যেখানে গাড়ি পাচ্ছেন সেখান থেকেই গন্তব্যে যাওয়ার জন্য গাড়িতে উঠছেন। মহাসড়কে জটলা দেখলেই যাত্রীদের সরিয়ে দিচ্ছে পুলিশ।

শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকাগামী যাত্রীদের জটলা লেগেই আছে। দুরপাল্লার কোন গাড়ী না থাকায় পিকআপ ভ্যান, মাইক্রোবাস, ট্রাক ও লেগুনাসহ অন্যান্য ছোট যানবাহনগুলো তিনগুন ভাড়া দিয়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছে গার্মেন্টস শ্রমিকরা।

যাত্রীরা বলছে, রবিবার সকাল থেকে খোলা থাকবে অফিস। একদিন আগে থেকেই কর্মস্থলে পৌঁছানোর জন্য ৫-১০ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে মহাসড়কে এসে দুর্ভোগ আর চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে তাদের।

দায়িত্বরত পুলিশ বলছে, আজ সকাল থেকেই ঢাকামুখী মানুষের ঢল নেমেছে। আমরা মানুষের জটলা দেখলে তাদেরকে সরানোর চেষ্টা করেছি। কিন্তু যাত্রীরা এদিক ওদিক ছুটাছুটি করে আবার একসাথে হয়ে গাড়ির জন্য অপেক্ষা করতে থাকে।

আমারসংবাদ/এমআর