Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

যমুনায় নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ উদ্ধার

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২০, ১২:৫৭ পিএম


যমুনায় নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ উদ্ধার

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে নৌকা ডুবির ঘটনায় রবিউল ইসলাম (৪) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ডুবুরি দল। রোববার (১৯ এপ্রিল) দুপুরে যমুনা নদীর সিরাজগঞ্জেরে বেলকুচির ভেলুরচর এলাকায় থেকে লাশটি উদ্ধার করা হয়।

এ নিয়ে নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ পাওয়া গেল। এর আগে শনিবার দুপুরে আলিফা (২২) নামের এক নারীর লাশ করা হয়। তবে এখনো নিখোঁজ রয়েছেন রবিউলের মা রত্না বেগম। তাদের বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম বলেন, শুক্রবার দুপুরে যমুনা নদীতে নৌকা ডুবে যায়। ভূঞাপুর থানা পুলিশের সহযোগীতায় শনিবার দ্বিতীয় দফা উদ্ধার অভিযান শুরু করি। শনিবার আলিফা এবং রোববার রবিউলের লাশ উদ্ধার করা গেছে। লাশ দুটো পরিবারের কাছে হস্তান্ত করা হয়েছে।

গত শুক্রবার দুপুরে ১৪ জন যাত্রী নিয়ে একটি নৌকা যমুনা নদী পাড় হচ্ছিলো। নৌকাটি বঙ্গবন্ধু সেতুর ১৪ নং পিলার কাছে গিয়ে হঠাৎ ডুবে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। ১৪ জনের মধ্যে ১১ জনকে জীবিত উদ্ধার করা গেলেও তিনজন নিখোঁজ হন।

ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম বলেন, নৌকার যাত্রীরা অধিকাংশই শ্রমিক শ্রেণীর। তারা গাজীপুরের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেন। তাদের বাড়ি বগুড়া জেলায়। করোনায় লকডাউনের কারণে তারা বঙ্গবন্ধু সেতু দিয়ে সড়ক পথে যেতে না পেরে নৌকায় বাড়ি ফিরতেছিলেন। নৌকা ডুবির খবর পেয়ে শুক্রবার এতে ১৪ জনের মধ্যে ১১ জনকে উদ্ধার করতে সক্ষম হই।

আমারসংবাদ/কেএস