Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

‘দেশের ভেতরে আমার জমিতে ছেলেকে গুলি করে গেল বিএসএফ’

পঞ্চগড় প্রতিবেদক

এপ্রিল ১৯, ২০২০, ০৭:০২ পিএম


‘দেশের ভেতরে আমার জমিতে ছেলেকে গুলি করে গেল বিএসএফ’

 

পঞ্চগড়ের সদর উপজেলার রতনীবাড়ি প্রধানপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আহত স্কুল ছাত্র শিমোন রায় (১৬) মারা গেছে।

রোববার (১৯ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে আটটার দিকে মারা যায় শিমোন রায়।

শিমোন রায় চাকলাহাট ইউনিয়নের প্রধানপাড়া এলাকার পরেশ চন্দ্র রায়ের ছেলে। নিহত পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র শিমোন এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

নিহতের বাবা পরেশ চন্দ্র রায় বলেন, আমাদের পাট খেত থেকে প্রায় দেড়শ গজ দূরে ভারতের কাঁটাতারের বেড়া। বিকেলে সুতার নেট দিয়ে আমরা খেতে বেড়া দিচ্ছিলাম। আমার ছেলে ২০ থেকে ২৫ হাত দূরে কাজ করছিল। একজন বিএসএফ সদস্য এসময় আমাদের দিকে এগিয়ে এসে গালিগালাজ শুরু করে।

তিনি বলেন, ছেলের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই বিএসএফ সদস্য আমার সামনেই ছেলের পেটে বন্দুক লাগিয়ে গুলি করে দেয়। আমাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে বিএসএফ সদস্য পালিয়ে যায়।

আক্ষেপ করে তিনি বলেন, বাংলাদেশের ভেতরে ঢুকে আমার জমিতে আমার ছেলেকে গুলি করে গেল বিএসএফ।

ঘটনার পর স্থানীয়রা গুলিবিদ্ধ শিমোনকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে।

হাসপাতালের চিকিৎসক মো. তোফায়েল আহমেদ বলেন, ছেলেটির পেটে গুলি ঢুকে পেছন দিক দিয়ে বেরিয়ে যায়। তার নাড়ি-ভুড়িও বের হয়ে গেছে। অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালে ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা প্রতিবেশী রাজ্জাকুল ইসলাম এবং চাকলাহাট ইউপির স্থানীয় ওয়ার্ড সদস্য মো. আসাদুজ্জামান বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রাত সাড়ে আটটার দিকে মারা যায় শিমোন রায়।

আসাদুজ্জামান বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হওয়ায় সেখানে ময়না তদন্তে শেষে তার লাশ বাসায় নিয়ে আসা হবে।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মামুনুল হক বলেন, ঘটনাটি জানার পর আমরা তদন্ত শুরু করেছি। প্রতিবাদ জানিয়ে এ ব্যাপারে বিএসএফের কাছে কারণ জানতে চাওয়া হবে।

তবে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ভারতের সীমান্তের কাছাকাছি না যাওয়ার জন্য স্থানীয় বাসিন্দাদের বলা হয়েছে বলে জানান তিনি।

আমারসংবাদ/জেআই