Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বন্ধুত্বের বার্তা ছড়িয়ে পড়ুক ঘরে ঘরে: এনএফএস

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৪, ২০২০, ০৩:০৭ পিএম


বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বন্ধুত্বের বার্তা ছড়িয়ে পড়ুক ঘরে ঘরে: এনএফএস

সামজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সভাপতি রাহাত হুসাইন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বন্ধুত্ব ও সম্প্রীতির বার্তা ছড়িয়ে পড়ুক ঘরে ঘরে।

শুক্রবার (১৪ আগস্ট) রাজধানীর দয়াগঞ্জস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা ও জাতীয় শোক দিবসের কর্মসূচি সভায় তিনি এসব কথা বলেন।

রাহাত হুসাইন বলেন, বঙ্গবন্ধু- বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু একটি সুখ-সমৃদ্ধি, বন্ধুত্বপূর্ণ সম্প্রীতির সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। ৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে তাকে নির্মম ভাবে হত্যার মাধ্যমে বন্ধুত্ব ও সম্প্রীতির সোনার বাংলার কার্যক্রম স্থগিত করে দেয়া হয়। সাম্প্রদায়িক ভাবধারার রাষ্ট্র পরিচালনা করে মানুষে মানুষের বিভেদ ও হিংসার রাজত্ব কায়েম করা হয়। সেখান থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে।

এ সময় সংগঠনের মহাসচিব ইমরান হোসাইন বলেন, বন্ধুত্বের বাংলাদেশ নির্মাণে তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণ প্রজন্মকে মানবিক হতে হবে। মানুষে-মানুষে প্রীতি ও বন্ধুত্ব গড়ে তুলতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে পারলেই বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ নির্মাণ সম্ভব হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সংগঠন সিনিয়র সহ-সভাপতি শেখ মো. নাসির, সহ-সাংগঠনিক সম্পাদক ইমদাদুল হাসান শুভ, কোষাধ্যক্ষ বাপ্পা রাজ দাস, স্কুল কলেজ বিষয়ক সম্পাদক গোলাম রাব্বি, সদস্য সৈয়দ মুবিন, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বাক জাহিদ হাসানসহ অন্যানরা।

আমারসংবাদ/কেএস