Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

রাসিকে চালু হচ্ছে নতুন নিয়ম

মহিব্বুল আরেফিন, রাজশাহী ব্যুরো

সেপ্টেম্বর ১৪, ২০২০, ০৯:২৮ এএম


রাসিকে চালু হচ্ছে নতুন নিয়ম

রাজশাহী মহানগরী এলাকায় ভবন নির্মাণ ও পুনঃনির্মাণে নিতে নিতে হবে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) অনাপত্তিপত্র (এনওসি)। ইতোমধ্যে এ বিষয়ে রাসিক একটি প্রস্তাবনা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করেছে। এটি অনুমোদন হলে রাসিকের এনওসি গ্রহন করা নগরবাসীর জন্য বাধ্যতা মূলক হবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এক সভায় বলেন, মহানগরীতে বিগত সময়ে তেমন বহুতল ভবন ছিল না। গত ১০ বছর থেকে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। বহুতল ভবন নির্মাণ করতে হলে আরডিএ এর নিয়ম মেনেই করতে হবে। নিয়ম মানা হচ্ছে কিনা সে ব্যাপারে সিটি কর্পোরেশন তদারকি করবে।

তিনি বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন নগরীর প্রায় ১০ লাখ মানুষকে আমাদের সেবা প্রদান করে। একজন ব্যক্তির জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল সেবা প্রদান করতে হয়। মহানগরীতে যত সেবাদানকারী প্রতিষ্ঠান আছে, আমরা সবার সাথে সমন্বয় করে চলতে চাই।

সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর ও বাসযোগ্য মহানগরী গড়তে চাই। এজন্য ভবন/বাড়ি নির্মাণের পূর্বে আরডিএ এর পাশপাশি সিটি কর্পোরেশনের কাছ থেকেও অনাপত্তিপত্র গ্রহণ বাধ্যতামুলক করা হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক সুলতান আব্দুল হামিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, আরএমপির উপপুলিশ কমিশনার আব্দুর রকিব পিপিএম, প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু প্রমুখ।

আমারসংবাদ/এমআর