Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ধর্ষণের পরে গর্ভপাত: সেই শিশুর ডিএনএ সংগ্রহ

মিরপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

অক্টোবর ২৪, ২০২০, ১০:৩২ এএম


ধর্ষণের পরে গর্ভপাত: সেই শিশুর ডিএনএ সংগ্রহ

কুষ্টিয়ার মিরপুর চাঞ্চল্যকর ধর্ষণের পরে গর্ভপাতের ঘটনায় আদালতের নির্দেশে ডিএনএ পরীক্ষার জন্য সেই নবজাতকের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর উপজেলার মাজিহাট চকপাড়া এলাকায় নবজাতকের মায়ের বাড়ীর পার্শ্ববর্তী স্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়।

 এসময় উপস্থিত ছিলেন-মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রকিবুল হাসান, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালামসহ প্রশাসনের কর্মকর্তারা।

পুলিশ জানায়, গত ১৬ অক্টোবর কুষ্টিয়ার মিরপুর থানায় দায়ের করা মামলায় মৃত শিশুটির পিতার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ পরীক্ষার জন্য নির্দেশ দেন আদালত।

মামলার এজাহার সুত্রে জানা যায়, কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের মাঝিহাট গ্রামের স্বামী পরিত্যক্তা ও ভূমিহীন এক অসহায় নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন যাবত ধর্ষণ করে আসছিলো একই গ্রামের মৃত দাউদ মাষ্টারের ছেলে নুরুজ্জামান ওরফে পলাশ মোল্লা।

এক পর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। পরবর্তীতে ৮ মাসের অন্তঃসত্ত্বা ওই নারীর গর্ভপাত ঘটানোর জন্য স্থানীয় এক চিকিৎসকের পরামর্শে ওষুধ খাওয়ানো হয়।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে নিজ বাড়িতে ওই নারী ডেলিভারিতে একটি মৃত মেয়ে শিশু প্রসব করেন। এ ঘটনায় ওই নারীর মা বাদী হয়ে পলাশ মোল্লাকে আসামী করে মামলা দায়ের করেন।

মামলা দায়েরর পর শনিবার (১৭ অক্টোবর) ভোরে অভিযান চালিয়ে পলাশকে গ্রেপ্তার করে পুলিশ। শনিবার বিকেলে আসামীকে আদালতে সোপর্দ করলে ধর্ষণের ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী দেয় আসামী নুরুজ্জামান ওরফে পলাশ মোল্লা।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সঞ্জয় কুমার কুন্ডু জানান, মৃত শিশুটির পিতার পরিচয় নিশ্চিতে আদালতের নির্দেশনা অনুযায়ী মাটিচাপা দেয়া কবর থেকে নবজাতকের মরদেহ তুলে ডিএনএ নমুনা সংগ্রহ করে আবার সেখানেই মাটিচাপা দেয়া হয়েছে।

আমারসংবাদ/এআই