Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

 "চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স" এর যাত্রা শুরু 

জবি প্রতিনিধি

নভেম্বর ২১, ২০২০, ০৬:২৫ এএম


 

একদল উদ্যমী ও মেধাবী তরুণ-তরুণীদের সমন্বয়ে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে "চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স" সূচনা যাত্রা করলো। 

শুক্রবার (২০ নভেম্বর) অনলাইনে এই ঘোষণা দেন, চুয়াডাঙ্গা সরকারী কলেজে সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ।

চুয়াডাঙ্গা জেলার মানুষের সুখ দুঃখে পাশে থেকে তাঁদের জন্য কিছু করার প্রয়াসেই কাজ করবে এই তরুণেরা। 

টিমের সমন্বয়ক আসলাম হোসেন জানান, চুয়াডাঙ্গা জেলার সুশীল সমাজ, সংস্কৃতিক সমাজ ও প্রবাসী চুয়াডাঙ্গার ভাই বোনদের নিয়ে মেসেঞ্জারে গ্রুপ খোলা হয় এবং চুয়াডাঙ্গার জন্য তারাও কিছু করতে চান এরই ধারাবাহিকতায় বিভিন্ন জন সংগঠনের নাম প্রস্তাব করেন, এর সংখ্যা প্রায় ষাটোর্ধ। 

সব যাচাই-বাছাই শেষে "চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স" নাম সবার সম্মতিতে ঘোষণা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক শ্রদ্ধেয় মুন্সি আবু সাইফ। 

খুব শীগ্রই সংগঠনে লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে হাজির হবেন বলে জানান।

এছাড়া উক্ত সংগঠনটি মাদকের বিরুদ্ধে ও সমাজের গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো এবং বেকারত্ব দূরীকরণের লক্ষ্য কাজ করা সহ তথ্য প্রযুক্তির উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে। 

সকলের ভালোবাসা নিয়ে এগিয়ে যাবে “চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স” প্রত্যাশা টিমের সদস্যদের।

উল্লেখ্য, “চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স” টিমে যুক্ত আছেন চক্ষু বিশেষজ্ঞ ডা. ফকির মুহাম্মদ, সময়ের সমীকরণের বার্তা সম্পাদক হুসাইন মালিক, ওয়াশিংটন ষ্টেট ইউনিভার্সিটির রিসার্চ এসোসিয়েট ড. মাসুদ পারভেজ, জাতিসংঘের সাবেক প্রজেক্ট এসোসিয়েট আবু সাইদ, সুপ্রিম কোটের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন রানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাঈদ সিদ্দিক, নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী তাসমিন তামান্না, চুয়াডাঙ্গা মেডিক্যাল স্টুডেন্ট এসোসিয়েশন প্রতিষ্ঠাতা সভাপতি ডা. শাহ আলম সোহাগ, রমনা থানার এসআই উজ্জ্বল হোসেন, কালের কন্ঠের সাব এডিটর সিনথিয়া, সাবেক জগন্নাথ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আকাশ ও হিমেল, স্বাস্থ্য অধিদপ্তরের (ডিপিএম) কামরুজ্জামান সুমন, ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি নাজমুল হোসাইন সুজন, এসএটিভির সাবেক নিউজ রুম এডিটর রিপন, প্রথম আলোর সিনিয়র সাব-এডিটর হারুণ জয়, সিআইডির বাপ্পি, জাগো নিউজের সাব-এডিটর ফেরদৌস যুথি, পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মেশকাত আহমেদ, দেশ টিভির জেলা প্রতিনিধি সেতু, শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের এক্সিকিউটিভ ডিরেক্টর আব্দুল্লাহ আল নোমান। 

জার্মানি থেকে মো. শাহীন আলী। সাবেক চুয়াডাঙ্গা জেলা প্রেস ক্লাবে সাধারণ সম্পাদক মরিয়ম শেলী। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা , আছেন বেশ  কয়েকজন ডাক্তার, সময় টেলিভিশনের সাংবাদিক সাব্বির সামী সহ বুয়েট, ঢাকা মেডিক্যাল কলেজের স্টুডেন্ট সহ চুয়াডাঙ্গার আরো অনেকে এই গ্রুপে যুক্ত আছেন।

আমারসংবাদ/এআই