Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা?

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি 

নভেম্বর ২২, ২০২০, ১২:০০ পিএম


মাছের সঙ্গে এ কেমন শত্রুতা?

বড়াইগ্রামে প্রতিহিংসা বশত রাতের আঁধারে পুকুরে বিষ দিয়ে কমপক্ষে ১৫ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় রোববার দুপুরে থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ মৎস্যচাষী ফিরোজ আহমেদ। ফিরোজ উপজেলার মেরিগাছা গ্রামের খলিলুর রহমান মৃধার ছেলে। 

জানা যায়, চার বছর যাবৎ ফিরোজ কুজাইল এলাকার কৈড়াল বিলে পৌনে পাঁচ বিঘার একটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। শনিবার ভোর রাতের দিকে কে বা কারা তার পুকুরে বিষ প্রয়োগ করে। সকালে তিনি পুকুরে মরা মাছ ভাসতে দেখেন। বেলা বাড়ার সাথে সাথে সব মাছ মরে ভেসে উঠে। এতে তার কমপক্ষে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান। এ ঘটনায় তিনি পুকুর মালিক কুজাইল গ্রামের গিয়াসউদ্দিনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ করেছেন। 

এ ব্যাপারে ফিরোজ আহমেদ জানান, মেয়াদ শেষ হওয়ার আগেই লিজ মূল্য বাড়ানো নিয়ে পুুকুর মালিকের সঙ্গে মনোমালিন্য চলছিল। এর জের ধরে তিনি এ কাজ করেছেন বলে আমার ধারণা। পুকুর মালিক গিয়াসউদ্দিন জানান, এ ঘটনার সঙ্গে আমার কোন সম্পর্ক নেই। 

বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক আবুল কালাম আযাদ জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমারসংবাদ/এমআর