Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ইন্দুরকানীতে ১০ টাকা কেজির ৫ বস্তা চাল জব্দ, ডিলারসহ আটক ২

ইন্দুরকানী (পিরাজপুর) প্রতিনিধি 

নভেম্বর ২৩, ২০২০, ০৯:০৫ এএম


 ইন্দুরকানীতে ১০ টাকা কেজির ৫ বস্তা চাল জব্দ, ডিলারসহ আটক ২

পিরাজপুরের ইন্দুরকানীতে খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজির চালের ৫ বস্তা উদ্ধার করা হয়েছে। 

এ ঘটনায় দুইজনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতারা। 

রোববার (২২ নভেম্বর) রাতে ইন্দুরকানী সদর বাজারে এ ঘটনা ঘটে। 

আকটকৃতরা হলেন-ইন্দুরকানী বাজার ১০টাকা চাল বিক্রির খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার মোঃ বাহারুল হাওলাদার (৫৪) ও রিক্সা চালক শাহ আলম (৪০)। 

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, রাত ১০টার সময় তার নিজ গোডাউন থেকে রিক্সা যোগে ৩০ কেজি চালের ৫ বস্তা রিক্সা করে নিয়ে যাচ্ছিলেন বাহারুল। এ চালের বস্তাগুলো তিনি বাজারের আদম আলী সড়কের আশ্রাব আলীর মুদি দোকানে বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে যায়। 

এমন সময় বাজারের সাধারণ জনতার বিষয়টি সন্দেহ হলে রিক্সাসহ বাহারুলকে আটক করেন। চালের ব্যাপারে জনতারা জানতে চাইলে তিনি কোন সঠিক উত্তর দিতে পারেন নাই। 

পরে পুলিশকে খবর দিলে ডিলার বাহারুল ও রিক্সা চালক শাহ আলমকে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশ ও বাজার কমিটি কর্তৃপক্ষরা অভিযান চালিয়ে আশ্রাব আলীর মুদির দোকান হতে খাদ্য বান্ধব কর্মসূচির চালের ৮টি বস্তা উদ্ধার করে। 

একটি সূত্রে জানা যায়, বাহারুল তার ভায়রা মিজানুর রহমানের ওএমএস চাউলের লাইন্সেস তিনি পরিচালনা করেন।

খাদ্যগুদামের কর্মসূচীর ভুক্তভোগী রহমান জানান, বাহারুল ৩০ কেজি না দিয়া ২৮ কেজি চাল দেয়। এ ব্যাপারে অনেক জায়গায় অভিযোগ করলেও কোন সমাধান পায়নি।

আটককৃত খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার বাহারুল জানান, আমার দোকানে ইন্দুরকানী খাদ্য গুদামের ওসিএলএসডি মোঃ হুমাউন চাল বিক্রির জন্য আশ্রাফ আলী দোকানে পাঠিয়ে দেয়। এ ব্যাপারে আমি কিছু জানি না।
 
ইন্দুরকানী থানার ওসি তদন্ত মাহাবুবুর রহমান ঘটনা সত্যতা স্বীকার করে জানান, ৫ বস্তা চালসহ দুইজনকে আটক করা হয়েছে এবং এ বিষয় মামলা হয়েছে। এ বিষয় তদন্ত চলছে।

আমারসংবাদ/এআই