Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মহানবী (সা.)-কে অবমাননা: কুষ্টিয়ার আদালতে সেই আমিরুলের বিরুদ্ধে মামলা

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া 

নভেম্বর ২৫, ২০২০, ১২:৪৫ পিএম


মহানবী (সা.)-কে অবমাননা: কুষ্টিয়ার আদালতে সেই আমিরুলের বিরুদ্ধে মামলা

মোহাম্মদ (সা:)-কে নিয়ে অবমাননা ও ধর্মীয় অনুভুতিতে আঘাত করায় কুষ্টিয়ার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী আদালতে অভিযুক্ত আমিরুলের বিরুদ্ধে হক্কানী দরবার মামলা করেছে। 

বুধবার (২৫ নভেম্বর) সকালে কুষ্টিয়া (মিরপুর) চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী আদালত আদালতে হক্কানী দরবারের পরিচালক খালিদ হোসাইন সিপাহী বাদি হয়ে এ মামলা করেন। 

বিচারক শুনানি শেষে মামলাটি গ্রহণ করে কুষ্টিয়ার মিরপুর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।  

জানা যায়, কুষ্টিয়ার মিরপুর দারুস সালাম অনলাইন মডেল স্কুলের পরিচালক আমিরুল তিনি বিভিন্নভাবে কোরআন-হাদিস পরিপন্থী কর্মকান্ড চালায়। 

তার পরিচালিত অনলাইন স্কুল থেকে এলাকার ধর্মপ্রাণ সহজ সরল মানুষদের ডেকে এনে ইসলাম ও ইমান বিরোধী প্রচারণা চালায়। তার ব্যবহৃত ফেসবুক আইডি “সত্য কখনো গোপন থাকেনা”। 

এই আইডি থেকে আমিরুল ভিডিও লাইভ প্রচার করেন। সেখানে ‘লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ’ এই কালেমাকে তিনি সঠিক নয়। এই কালিমা শিরকযুক্ত বলে প্রচার করে। সেখানে দুটি পর্বে এই লাইভ প্রচার করেন।

শুধু তাই নয় তিনি নবী রাসুলের পার্থক্য করে অন্যান্য নবীকেও রাসুল হিসাবে মেনে তাদের ধর্ম পালন করার ঘোষনা। সেই মতে তিনি ইসলামি ধর্ম পালনের প্রতি প্রচারণা চালায়। এক কথায় তিনি ইহুদী ধর্মের প্রতি মানুষকে উদ্বুদ্ধ করেন। 

হাদিসকে মানুষের তৈরি করা মতবাদ তাই এটি মানা যাবে না। যে সমস্ত মাদ্রাসায় হাদিস পড়ানো হয়, সেসব মাদ্রাসা বন্ধ করে শুধুমাত্র কোরআন পড়ানোর জন্য মাদ্রাসা চালুর দাবিও করেন। 

বুখারীসহ সকল হাদিস গ্রন্থ পা নিয়ে দলালেও কোনো পাপ হবে না। এমন প্রচারণাও চালান তিনি।

এসব ধর্ম বিরোধীও উস্কানিমূলক বক্তব্যে তৌহিদী জনতার মাঝে বিরুপ প্রভাব ফেলে। 

এরই প্রতিবাদে আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে ওই আমিরুল ইসলামের বিরুদ্ধে কুষ্টিয়া চীফ জুডিশিয়াল আদালতে মামলা করেছেন এলাকার ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান হক্কানী দরবার। 

হক্কানী দরবারের পরিচালক মাওলানা খালিদ হোসাইন সিপাহী এ মামলা দায়ের করেছেন। মামলাটি আইনি সহায়তা করছেন এ্যাডভোকেট সিরাজুল ইসলাম প্রামাণিক।

মামলার বাদী হক্কানী দরবারের পরিচালক মাওলানা খালিদ হোসাইন সিপাহী বলেন, আমিরুল নামের কুলাঙ্গার বিশ্ব নবীকে অবমাননা করে যে বক্তব্য বিবৃতি দিয়েছে তা কেউ মেনে নিতে পারেনা। 

মোহাম্মদ (সা:)-কে কটাক্ষ করে তিনি ইসলাম ও গোটা বিশ্বের মুসলমানদের কলিজায় আঘাত করেছে। ধর্মীয় উস্কানি ছড়িয়ে দিয়ে মুসলমানদের মধ্যে সামপ্রদায়িক ফ্যাতনার সৃষ্টি করেছে। আমি অবিলম্বে আদালতের মাধ্যমে ওই কুলাঙ্গার আমিরুলের ফাঁসির দাবি করছি। 

এদিকে নবী অবমাননার প্রতিবাদে কুষ্টিয়ার মিরপুরে সর্বশ্যেনীর উলামায়েকেরামদের নিয়ে একটি কমিটি গঠন হয়েছে। তারাও তার বিচারের দাবি করছে।

উল্লেখ্য, ২০ নভেম্বর কুষ্টিয়ার মিরপুর উপজেলার নওদাপাড়া এলাকা থেকে আমিরুলকে আটক করে মিরপুর থানা পুলিশ।

আমারসংবাদ/এআই