Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বদরগঞ্জ পৌর নির্বাচনে আ.লীগের টিকিট পেলেন টুটুল চৌধুরী 

দরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২০, ০২:০৫ পিএম


বদরগঞ্জ পৌর নির্বাচনে আ.লীগের টিকিট পেলেন টুটুল চৌধুরী 

ব্যাপক জল্পনা-কল্পনা শেষে রংপুরের বদরগঞ্জ পৌর নির্বাচনের মেয়র পদে প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসানুল হক চৌধুরী টুটুল। 

শনিবার (২৮নভেম্বর) বিকেলে কেন্দ্র থেকে তাঁর নাম ঘোষণার পর নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। সন্ধ্যায় পৌর শহরে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে মিষ্টি মুখ করতে দেখা গেছে। 

টুটুল চৌধুরী বলেন, ‘আমাকে নেত্রী পৌর মেয়র হিসেবে মনোনয়ন দিয়েছেন। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আগামী ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনে অংশ নিব। আশা করি নির্বাচনে পাশ করে নেত্রীর সম্মান রক্ষা করতে পারবো।’ 

তিনি বলেন, ‘যদি পৌরসভার মেয়র নির্বাচিত হই তাহলে প্রথম কাজ হবে পৌর শহর থেকে অনিয়ম-দুর্নীতি প্রতিরোধ করে নাগরিক সুবিধা বৃদ্ধি করা।’

আসন্ন বদরগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগের তিনজন মনোনয়ন প্রত্যাশা করেছিলেন। 

এর মধ্যে অনেক আগ থেকেই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসানুল হক চৌধুরী টুটুল এবং তাঁরই চাচাতো ভাই উপজেলা যুবলীগের আহবায়ক হাসান তবিকুর চৌধুরী পলিন পৌরশহরে দোয়া প্রার্থনা করে প্রতিটি ওয়ার্ডে দলীয় নেতাকর্মী এবং ভোটারদের নিয়ে মতবিনিময় সভা করেন। 

ওই মতবিনিময়গুলোতে দুই ভাইয়ে দলীয় মনোনয়ন পাওয়ার আশা ব্যক্ত করে বক্তব্য দেন। এতে দলীয় নেতাকর্মী ও ভোটারদর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। সবাই কেন্দ্রের দিকে তাকিয়ে ছিল কাকে দেয়া হচ্ছে বদরগঞ্জ পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন। 

টুটুল চৌধুরী সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী প্রয়াত আনিছুল হক চৌধুরী বড় ছেলে। তিনি বিষ্ণুপুর ইউনিয়ন থেকে দু’বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান। পৌর সভার নির্বাচন করার লক্ষ্যে তিনি ইউনিয়ন চেয়ারম্যান থেকে গত রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসানের কাছে পদত্যাগপত্র জমা দেন। 

বদরগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠিত হয় ১৯৯৯ সালে। তখন থেকে টানা প্রশাসক ও মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন বদরগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি উত্তম কুমার সাহা। 

আমারসংবাদ/এআই