Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিয়ের দাবিতে অন্তঃসত্ত্বা প্রেমিকার অনশন, প্রেমিক আত্মগোপনে 

আমার সংবাদ ডেস্ক

নভেম্বর ২৮, ২০২০, ০২:৪০ পিএম


বিয়ের দাবিতে অন্তঃসত্ত্বা প্রেমিকার অনশন, প্রেমিক আত্মগোপনে 

মৌলভীবাজারের কমলগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকা চা-কন্যা জ্যোতি রবিদাস (১৯) ৫ দিন ধরে প্রেমিকের বাড়ির বারান্দায় অবস্থান নিয়েছে। মেয়েটি অন্তঃসত্ত্বা। প্রেমিকার অবস্থান নেয়ার খবরে প্রেমিক সন্তোষ যাদব (২২) আত্মগোপনে রয়েছে।

এ ঘটনাটি ২৩ নভেম্বর সন্ধ্যায় শমশেরনগর চা বাগানের আদমটিলা শ্রমিক বস্তির।

জানা যায়, সমসেরনগর চা বাগানের জ্যোতি রবিদাসের সাথে প্রেমের সম্পর্ক ছিল একই বাগানের আদমটিলা শ্রমিক বস্তির সন্তোষ যাদবের। সন্তোষ যাদব প্রেমিকা জ্যোতিকে বিয়ে করতে অপারগতা প্রকাশ করলে ও অন্যত্র বিয়ের উদ্যোগ নিচ্ছে জেনে প্রেমিকা সোমবার সন্ধ্যা ৬টায় এসে প্রেমিক সন্তোষের বাড়িতে অবস্থান নেয়।  বিষয়টি টের পেয়ে প্রেমিক সন্তোষ বাড়ি ছেড়ে পালিয়ে যায়। 

অপরদিকে প্রেমিকা বাড়িতে আসার খবর পেয়ে প্রেমিক পালিয়েছে। এ অবস্থায় স্থানীয় বাগান পাঞ্চায়েত নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও পুলিশ বিষয়টি সমাধানের চেষ্টা করলেও প্রেমিকার অনড় অবস্থানের কারণে ব্যর্থ হয়। মেয়েটিকে আশপাশের লোকজন খাবার দিচ্ছেন।

বাড়িতে অবস্থান নেয়া প্রেমিকা জ্যোতি রবিদাস গণমাধ্যমকে বলেন, গত কয়েক বছর ধরে সন্তোষ যাদবের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এখন সে ২ মাসের অন্তঃসত্ত্বা। সন্তোষ ও তার পরিবারের লোকজন বিয়ের বিষয় শেষ করে তাকে ঘরে তুলে নিতে হবে। এটার সমাধান না হওয়া পর্যন্ত সে এ বাড়িতে অবস্থান করে থাকবে।

শমশেরনগর চা বাগান পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক শ্রীকান্ত গোয়ালা বলেন, বিষয়টি সমাধানের জন্য ছেলেকে বাড়িতে ফেরাতে তার পরিবার সদস্যদের ওপর চাপ সৃষ্টি করলেও শনিবার দুপুর পর্যন্ত ছেলেটি ফেরেনি। তাই এ বিষয়ে কোনো সমাধান করা যায়নি। 

সন্তোষ যাদবের মা বাসন্তী আহির বলেন, সোমবার সন্ধ্যায় এ মেয়েটি তার বসতঘর প্রাঙ্গণে অবস্থান নেয় এবং দাবি করে তার ছেলের প্রেমিকা। তাকে বিয়ে করে ঘরে তুলতে হবে।

শমশেরনগর ইউনিয়নের চেয়ারম্যান জুয়েল আহমেদ বলেন, বিষয়টা দুঃখজনক। চা বাগান পঞ্চায়েত নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসনের লোকজন বিষয়টি নিয়ে উভয় পরিবারের সাথে কথা বলেও কোনো সমাধান হয়নি। মেয়েটি এখনেও বাড়িতে রয়েছে। ছেলেও ফেরেনি।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই আনজির আহমেদ বলেন, সামাজিকভাবে চেষ্টা করা হয় সমাধানে। তবে জ্যোতি রবিদাস লিখিত অভিযোগ দিলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। 

আমারসংবাদ/এআই