Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

করোনায় ডাক্তাররা মরছেন, হুজুররা মরছেন না: ব্যাখ্যা দিলেন মাহফুজুর রহমান

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৯, ২০২০, ০১:৫০ পিএম


করোনায় ডাক্তাররা মরছেন, হুজুররা মরছেন না: ব্যাখ্যা দিলেন মাহফুজুর রহমান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডাক্তারদের মৃত্যু হলেও হুজুররা কেন মারা যাচ্ছেন না তার একটা ব্যাখ্যা দাঁড় করালেন বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার চেয়ারম্যান ও কণ্ঠশিল্পী ড. মাহফুজুর রহমান।

রাজধানীতে রোববার (২৯ নভেম্বর) করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ‘গণমাধ্যম ও বেসরকারি হাসপাতালের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারের আয়োজন এ ব্যাখ্যার বিশ্লেষণ করেন ড. মাহফুজুর রহমান।

তিনি বলেন, করোনার সময়ে ডাক্তাররা অনেক মারা গেছেন। কিন্তু একজন হুজুর যে শতশত মানুষকে নিয়ে নামাজ পড়ছেন; এমন কেউ কী মারা গেছেন? আমার জানা নেই। করোনায় কোন হুজুর মারা গেছে আমি এখন পর্যন্ত কোন মিডিয়াতে পাইনি। এর কারণ হচ্ছে একজন হুজুর দিনে পাঁচবার ওযু করেন। এর ফলে তার সারা শরীর পরিষ্কার করতে হয়। ওযু কতটা ইফেক্টিভ করোনা প্রতিরোধে তা আপনারা বিবেচনা করুন।

সেমিনারে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এবিএম আবদুল্লাহ জানান, অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রস্তুত রয়েছে। আগের চেয়ে করোনা চিকিৎসায় চিকিৎসকদের দক্ষতা বেড়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জানান, করোনায় মোকাবেলায় বেসরকারি হাসপাতালগুলো রোগীদের পাশে থাকবে। এসময় ভ্যাকসিনই একমাত্র প্রতিরোধক নয়, করোনার ভয়াবতা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণের প্রতি আহ্বান জানান বক্তারা।

আমারসংবাদ/জেআই