Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আধুনিক সভ্যতায় বিজ্ঞান চর্চার বিকল্প নেই: সৈয়দ জাবেদ হোসেন

নরসিংদী প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২০, ০১:০০ পিএম


আধুনিক সভ্যতায় বিজ্ঞান চর্চার বিকল্প নেই: সৈয়দ জাবেদ হোসেন

নরসিংদীর পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন বলেছেন, আধুনিক সভ্যতায় বিজ্ঞান চর্চার বিকল্প নেই। আমাদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান চর্চার আগ্রহে ভাটা পড়ার কারণে অনুসন্ধানে প্রধানমন্ত্রী গুরুত্বের সাথে বিষয়টি নিয়ে কাজ করছেন। 

আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পরপরই ড. কুদরতে হুদার নেতৃত্বে একটি শিক্ষা কমিশন গঠন করেন। জাতির পিতাকে হত্যার পরে সেই কমিশনের রিপোর্ট আজ ও বাস্তবায়ন হয়নি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান শিক্ষাকে গুরুত্ব দিয়ে স্কুল ও কলেজের পাশাপাশি মাদ্রাসা শিক্ষায়ও বিজ্ঞান যুক্ত করেছেন। তারই অংশ হিসেবে আজ দেশব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হচ্ছে। এই মেলায় অংশগ্রহণকারীরা আধুনিক বিজ্ঞান চর্চ্চায় অন্যান্য শিক্ষার্থীদের আগ্রহী করতে অগ্রণী ভূমিকা পালন করবে। 

সোমবার (৩০ নভেম্বর) নরসিংদীর পলাশ উপজেলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। 

পলাশ উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার, পলাশ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস.এম সফি, সাধারণ সম্পাদক আশাদউল্লাহ মনা ও সারোয়ার রুবেল প্রমুখ।

আমারসংবাদ/এআই