Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ হত্যার রায়ের অপেক্ষায় কেরানীগঞ্জবাসী

কেরানীগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ২, ২০২০, ০৬:২০ এএম


মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ হত্যার রায়ের অপেক্ষায় কেরানীগঞ্জবাসী

চোখ সবার ঘড়ির কাটায়, আর একটু পরেই চাঞ্চল্যকর রায়! রাজধানীর কেরানীগঞ্জে সাবেক আওয়ামী লীগ নেতা ও কোন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরীর হত্যা মামলার রায়ের অপেক্ষায় আদালত প্রাঙ্গণে অবস্থান নিয়েছে এলাকাবাসী। 

বুধবার (২ ডিসেম্বর) দ্রুত বিচার ট্রাইবুনাল- ১ এর বিজ্ঞ আদালতে এই হত্যা মামলার রায় হওয়ার কথা। তাই চাঞ্চল্যকর এই রায়ের সাক্ষী হতে সকাল থেকেই উপজেলার ভিন্ন প্রান্ত থেকে শতশত উৎসুক মানুষ আদালতের সামনে ব্যানার, পোষ্টার ও ফেষ্টুন নিয়ে দাঁড়িয়ে রায়ের অপেক্ষায় আছে।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা হাজী ইনসান আলী বলেন, বিজয়ের মাসে একজন মুক্তিযোদ্ধা হত্যা মামলার রায় দেশবাসীর জন্য হবে সেরা উপহার। আমরা সকল আসামীর সর্বোচ্চ সাঁজা ফাঁসি দাবি করছি।

মামলার বাদি ও নিহতের ছেলে সাঈদুর রহমান ফারুক চৌধুরী বলেন,একাধিকবার মামলার রায় পিছিয়ে গেলেও আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। এরায়ের সঠিক বিচার পাওয়ার আশাবাদ ব্যক্তকরেন তিনি। বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইবুনাল- ১ এর বিজ্ঞ বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান উক্ত রায় প্রদান করবেন।

তিনি বলেন, আমার পিতার হত্যাকারী নরপিশাচদের ফাঁসিতে ঝুলিয়ে এ রায় কার্যকর দেখতে চান দেশবাসী। আশা করছি আজ রায়ের মধ্যে সকলের আশা পুরণ করবে বিজ্ঞ আদালত 

উল্লেখ্য, ২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন বীরমুক্তিযোদ্ধা ও ততকালীন ইউপি চেয়ারম্যান আতিক উল্ল্যাহ চৌধুরী। 

পরদিন ১১ ডিসেম্বর দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে তার আগুনে পোড়া বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ। 

পরে তার সঙ্গে থাকা কাগজপত্র ও এটিএম কার্ড দেখে লাশ শনাক্ত করেন নিহতের ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী। 

আট আসামীর মধ্যে ইমন, জাহাঙ্গীর এবং শম্পা জেলখানায় থাকলেও মামলার প্রধান আসামী গোলজার, শিবু, আসিফ, তানু এবং টুন্ডা আমিন পালাতক রয়েছে।

আমারসংবাদ/এআই