Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

পার্বত্য শান্তি চুক্তি দিবস উপলক্ষে গৌরনদীতে আলোচনা সভা ও দোয়া

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

ডিসেম্বর ২, ২০২০, ০১:১০ পিএম


পার্বত্য শান্তি চুক্তি দিবস উপলক্ষে গৌরনদীতে আলোচনা সভা ও দোয়া

ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৩ বছর পূর্তি উপলক্ষ্যে বরিশালের গৌর নদীতে আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

শান্তি চুক্তির প্রণেতা সাবেক চিফ হুইপ, মন্ত্রী, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র নিজ এলাকায় উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং তার সকল সহযোগি সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। 

বুধবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ডে দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালির আয়োজন করা হয়।

উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে আনন্দ র‌্যালিতে যোগদান করেন।

র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‌্যালি শেষে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব এইচ এমন জয়নাল আবেদীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান হারিছ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া, সাধারণ সম্পাদক ও পৌর-৬নং ওয়ার্ডের কমিশনার আতিকুর রহমান শামীম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট সাহিদা আক্তার, উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি জোবায়েরুল ইসলাম সান্টু ভূঁইয়া, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান দিপসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার সদস্যদের উপস্থিতিতে সরকারের পক্ষে চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ এবং জনসংহতি সমিতির পক্ষে জেএসএস সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা সন্তু লারমা পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষর করেন। শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের আর্থ সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন ত্বরান্বিত হয়েছে।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ ও তার পরিবারের সকলের জন্য দোয়া করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন সাব-রেজিস্ট্রার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল হাকিম।

আমারসংবাদ/এআই