Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চট্টগ্রামে ৪ সাংবাদিকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা   

চট্টগ্রাম ব্যুরো

ডিসেম্বর ৩, ২০২০, ০৮:৪৫ এএম


চট্টগ্রামে ৪ সাংবাদিকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা   

পারস্পরিক যোগসাজশে জালিয়াতির মাধ্যমে মসজিদ ও কবরস্থানের জন্য নির্ধারিত জমিতে প্লট সৃষ্টি করে বরাদ্দসহ নানা অনিয়মের অভিযোগে চট্টগ্রামের চার সাংবাদিক, তাদের স্ত্রীসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আদালতের নির্দেশে তদন্ত শেষে দুদক প্রধান কার্যালয়ের অনুসন্ধান ও তদন্ত-৫ এর উপ-পরিচালক মো. আনোয়ারুল হক গত ২৪ নভেম্বর মামলা করার নির্দেশ দেন।

পরদিন দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মাহবুব উল আলম, সাবেক সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ, সাবেক কোষাধ্যক্ষ শহীদ উল আলম, সাবেক যুগ্ম সম্পাদক নির্মল চন্দ্র দাশ, তার স্ত্রী তপতী দাশ, শহীদ উল আলমের স্ত্রী তসলিমা খানম, নিজাম উদ্দিন আহমেদের স্ত্রী হোসনে আরা, প্লট ক্রেতা মো. সেলিম ও হুমায়েরা ওয়াদুদ।

মামলার বাদি দুদকের সহকারী পরিচালক আবু সাঈদ গণমাধ্যমকে বলেন, পারস্পরিক যোগসাজশে জালিয়াতির মাধ্যমে নকশাবর্হিভূত প্লট সৃষ্টি এবং মিথ্যা লে আউট করে তা পরে বরাদ্দ দেয়া শাস্তিযোগ্য অপরাধ। আদালতের নির্দেশে তদন্ত শেষে মামলাটি করা হয়েছে। দুদক মামলাটি তদন্ত করবে।

মামলায় মসজিদ ও কবরস্থানের জন্য বরাদ্দ জমিতে প্লট সৃষ্টি করে স্ত্রীদের নামে বরাদ্দ, মিথ্যা নকশা প্রণয়ন, প্লট হস্তান্তর ফি সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ আনা হয়।

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির বরাবরে নগরীর বায়েজিদ থানার শেরশাহ এলাকায় সরকারি বরাদ্দকৃত জমিতে এই প্লট জালিয়াতির ঘটনা ঘটেছে বলে এজাহারে উল্লেখ আছে।

আমারসংবাদ/এআই