Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড   

খাগড়াছড়ি প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২০, ১০:৪০ এএম


খাগড়াছড়িতে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড     

খাগড়াছড়িতে এক ব্যক্তিকে হত্যার দায়ে স্ত্রী ও তার চার সহযোগীর মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ে একইসঙ্গে প্রত্যেক আসামিকে আরও পাঁচ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে চার আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন-রাবেয়া আক্তার (৩৫), রামগড় চৌধুরী পাড়ার মানিক মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২৪), একই গ্রামের প্রয়াত আব্দুল মালেকের ছেলে মো. ফিরোজ (২৮), গুইমারা উপজেলার রেনুছড়ার শাহ আলমের ছেলে আবুল কালাম (২২) এবং একই গ্রামের আবুল হোসেনের ছেলে আবুল আসাদ ওরফে মিঠু (২০)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো সন্তুষ্টি প্রকাশ করেছেন। আসামির আইনজীবী আরিফ উদ্দিন উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি পরকীয়া প্রেমের জের ধরে রাবেয়া আক্তার লোক ভাড়া করে গুইমারা উপজেলার রবীন্দ্র পাড়ায় তার স্বামীকে জবাই করে হত্যা করান। একদিন পর গুইমারা থানায় পুলিশ বাদী মামলা করে। একই বছরের ৫ সেপ্টেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত রাষ্ট্রপক্ষের ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

আমারসংবাদ/এআই