Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ডিসি সম্মেলন ৫-৭ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ৭, ২০২০, ০৭:৩০ এএম


ডিসি সম্মেলন ৫-৭ জানুয়ারি

করোনাভাইরাসের মধ্যেই জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন আগামী জানুয়ারি মাসে আয়োজনে করতে যাচ্ছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সোমবার (৭ ডিসেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) শেখ রফিকুল ইসলাম জানিয়েছেন, প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে এবারের ডিসি সম্মেলন আগামী বছরের ৫-৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে সবগুলো অধিবেশন এবার ওসমানী স্মৃতি মিলনায়তনে হবে। ডিসিরা ওসমানী স্মৃতি মিলনায়তনেই সম্মেলনে যোগ দেবেন।

শেখ রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ভার্চ্যুয়ালি তিন দিনব্যাপী অনুষ্ঠেয় ডিসি সম্মেলনের উদ্বোধন করবেন। আর ডিসিরা সশরীরে ঢাকায় সম্মেলনে অংশ নেবেন। তবে অন্যান্য বিষয়গুলো এখনও চূড়ান্ত নয়।

মাঠ প্রশাসনের একজন কর্মকর্তা জানান, প্রতি বছরের মতো উন্নয়ন এবং নতুন পরিকল্পনার প্রস্তাব গত মার্চ মাসে বিভাগীয় কমিশনারের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

প্রতিবছর তিন দিনব্যাপী হলেও গত বছর থেকে ডিসি সম্মেলন পাঁচ দিনব্যাপী হচ্ছে। প্রধানমন্ত্রী তার কার্যালয়ে সম্মেলনের উদ্বোধন করেন। পরে বিভিন্ন অধিবেশনে সংশ্লিষ্ট মন্ত্রী-সচিব অংশ নেন। এ অধিবেশনগুলো সচিবালয়ে অনুষ্ঠিত হয়।

গত বছরই ডিসি সম্মেলনে প্রথমবারের মতো জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, তিন বাহিনী প্রধানের সঙ্গে ডিসি ও বিভাগীয় কমিশনাররা বৈঠক করেন।

আমারসংবাদ/জেআই