Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্রবাসীর স্ত্রীকে‌ হত্যা: পরকীয়া প্রেমিকের ফাঁসি

  মাদারীপ‌ুর প্রতিনিধি

ডিসেম্বর ৯, ২০২০, ১১:০৫ এএম


প্রবাসীর স্ত্রীকে‌ হত্যা: পরকীয়া প্রেমিকের ফাঁসি

মাদারীপুরে পৌরশহরের পাঠকান্দি এলাকার পরকীয়ার জেরে এক প্রবাসীর স্ত্রী‌কে হত্যা মামলায় তার পরকীয়া প্রেমিক র‌ফিকুল ইসলা‌মকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (৯ আগস্ট) দুপুরে মাদারীপুর জেলা জজ ও দায়রা জজ আদালতে বিচারত নিতাই চন্দ্র সাহা আসামির উপস্থিতিতেই এই রায় প্রদান করেন।

মাদারীপুর জেলা জজ আদালতের (পিপি) সি‌দ্দিকুর রহমান সিং বলেন, গত ২০১৮ সালে মাদারীপুর শহরের পাঠককা‌ন্দি এলাকায় ভাড়া থাকতো এক ইটালী প্রবাসীর স্ত্রী রুমা আক্তা‌র (২৬)। 

এ ঘটনার তিন বছর আগে সদর উপজেলার শিরখারা গ্রামের পান্না হাওলাদসরের ‌ছেলে র‌ফিকুল ইসলা‌ম (৩২) সাথে মোবাইল ফোনে প‌রিচয় হয়। এই সূত্রে দুজনে পরকীয়া সম্পর্ক জড়িয়ে একাধিক বার শারিরিক সম্পর্ক হয়। 

পরে মেয়ে বিয়ের জন্য চাপ সৃ‌ষ্টি করলে গত ২০১৮ সা‌লে ১৪ মার্চ রাতে রুমার বাসায় বিয়ের আশ্বাস দিয়ে পুনরায় শারিরীক সম্পর্ক করে এবং কৌশলে ঘুমের ওষুধ খাইয়ে দেয়। পরে রুমা ঘুমিয়ে পরলে তার হাত পা বেধে শ্বাসরোধ করে হত্যা করা হয়। 

পরের দিন রুমার মা হেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা এক‌টি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তথ্য প্রযুক্তির ব্যবহার করে মোবাইলে যোগাযোগের সুত্র ধরে রফিকুলকে গ্রেপ্তার করে। 

পুলিশের জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয় আসামি। দীর্ঘ বিচারকার্য শুনা‌নি শেষে আদালতের বিচারক আজ মামলার রায় ঘোষণা করেন। 

এতে আসামী‌ রফিকুল ইসলামকে মুত্যুদন্ডের আদেশ প্রদান করেন। এই রায়ে নিহতের পরিবার সন্তুষ্ট প্রকাশ করেছেন। 

নিহতের মা মামলার বাদী হেনা বেগম বলেন, আমরা এই রায়ে খুশি। আমরা চাই দ্রুত রায় বাস্তবায়িত হোক।

আমারসংবাদ/এআই