Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আসা‌মি পালানোর ঘটনায় ৫ পু‌লিশ প্রত্যাহার, তদন্ত কমিটি  

  সুনামগঞ্জ প্র‌তি‌নি‌ধি

ডিসেম্বর ১১, ২০২০, ০৬:৫০ এএম


আসা‌মি পালানোর ঘটনায় ৫ পু‌লিশ প্রত্যাহার, তদন্ত কমিটি  

সুনামগ‌ঞ্জ জেলা ও দায়রা জজ আদাল‌তের হাজত থে‌কে হত্যা মামলার আসা‌মি পালিয়ে গেছে। এ ঘটনায় দা‌য়ি‌ত্বে অব‌হেলার অ‌ভি‌যো‌গে দুই এ‌টিএসআই ও তিন কন‌স্টেবল‌কে প্রত্যাহার করা হ‌য়ে‌ছে।

তা‌দের কোর্ট হাজত থে‌কে প্রত্যাহার ক‌রে সুনামগঞ্জ পু‌লিশ লাই‌ন্সে সংযুক্ত করা হ‌য়ে‌ছে।

পু‌লিশ সুপার মিজানুর রহমান এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। প্রত্যাতারকৃত পাঁচ পুলিশ হলো এ‌টিএসআই শাহ আলম, মু‌জিবুর রহমান, কন‌স্টেবল জ‌হির মিয়া, মোছা‌ব্বির ও কোবাদ আলী। 

বুধবার দুপু‌রে একটি হত্যা মামলায় হাজিরা দিতে আসা‌মি ইকবাল হো‌সেনকে আদাল‌তে নেয়া হয়। এখান থেকে এক পর্যায়ে হাতকড়া লাগা‌নো অবস্থায় তিনি পা‌লি‌য়ে যান।

পুলিশ জানায়, ২০১৭ সা‌লের ১৬ জুন সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপ‌জেলার উস্তেংগারগাঁও গ্রা‌মে ম‌নোয়ারা বেগম খুন হন। এই ঘটনার পরদিন ম‌নোয়ারা বেগ‌মের স্বামী ইকবাল হো‌সেনসহ সাতজ‌নের বিরু‌দ্ধে হত্যা মামলা দা‌য়ের ক‌রেন‌ নিহ‌তের মা। 

২০১৮ সা‌লের ৭ জুলাই সি‌লেট থে‌কে আসা‌মি ইকবাল হো‌সেনকে আটক ক‌রে পু‌লিশ। এই মামলায় ইকবাল হো‌সেন‌কে আসামি করে অভিযোগপত্র দেয়া হয়।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, দীর্ঘ‌দিন স্ত্রী হত্যা মামলায় জেলা কারাগা‌রে ছিলেন ইকবাল হো‌সেন। বুধবার জেলা ও দায়রা জজ আদাল‌তে হা‌জিরা ছিল তার। 

দুপু‌রে আদাল‌তে হা‌জিরা শে‌ষে কোর্ট হাজ‌তে নেয়া হয় তা‌কে। কোর্ট হাজ‌তে থাকাকালীন ‘পু‌লি‌শের চোখ ফাঁকি দি‌য়ে’ হাতকড়া লাগা‌নো অবস্থায় তিনি পা‌লি‌য়ে যান।

বিষয়‌টি পু‌লি‌শের প্রথ‌মে নজ‌রে না এলেও জেলা কারাগা‌রে নেয়ার সময় গা‌ড়ি‌তে আসা‌মি সংখ্যা একটি কম হ‌লে বিষয়‌টি ধরা প‌ড়ে। তাকে ধরতে অভিযান চলছে।

এদিকে, কীভাবে এই আসামি পালিয়েছে, কার অবহেলা ছিল এটি খতিয়ে দেখার জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আমারসংবাদ/এআই