Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ত্রিশাল প্রেসক্লাবে ফলদ বাংলাদেশের সংবাদ সম্মেলন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ডিসেম্বর ১৫, ২০২০, ০৯:৩৫ এএম


ত্রিশাল প্রেসক্লাবে ফলদ বাংলাদেশের সংবাদ সম্মেলন

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় ত্রিশাল প্রেসক্লাবে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ফলদ বাংলাদেশ সংবাদ সন্মেলন করেছে। 

আয়োজকদের সমন্বয়ক মাহমুদুল আহসান লিমন লিখিত এক বক্তব্যতে জানান, মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর (বুধবার) সকাল ১০টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে একটি দল ক্যাম্পাস থেকে খাগড়াছড়ি পর্যন্ত ৪০০ কিলােমিটার ফলদ বৃক্ষ পদযাত্রার আয়ােজন করেছে। 

"পুষ্টি অর্থ সবুজ পথ, ফলের গাছেই ভবিষ্যৎ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফলদ বাংলাদেশের আয়োজনে বৃক্ষ পদযাত্রায় ফলের গাছের গুরুত্ব, উপকারিতা এবং পরিবেশ ও বাস্তুসংস্থানের জন্য ক্ষতিকর বৃক্ষের প্রভাব সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং ফলদ বৃক্ষ রােপনের মাধ্যমে ক্যাম্পাস থেকে খাগড়াছড়ি পর্যন্ত ৭টি জেলা (ময়মনসিংহ, কিশােরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম এবং খাগড়াছড়ি) ২৪টি উপজেলা (ত্রিশাল, গফরগাঁও, হােসেনপুর, কটিয়াদী, কুলিয়ারচর, ভৈরব, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া সদর, আখাউড়া, কসবা, ব্রাহ্মণপাড়া, বুড়িচং, কুমিল্লা সদর, কুমিল্লা সদর দক্ষিণ, ময়নামতি, চৌদ্দগ্রাম, নাঙ্গলকোট, ফেনী সদর, ছাগলনাইয়া, ফটিকছড়ি, রামগড়, গুইমারা, মাটিরাঙ্গা, খাগড়াছড়ি সদর) সহ দেড় শতাধিক বাজারে ক্যাম্পেইনের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে যাচ্ছে। 

ফলদ বৃক্ষ পদযাত্রার উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থতি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফসের ড. এ এইচ এম মােস্তাফিজুর রহমান। 

উক্তফলদ বৃক্ষ পথযাত্রায় অংশগ্রহণ করবেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক দ্রাবিড় সৈকত, সেকশন অফিসার মাহমুদুল আহসান লিমন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাতুল মুন্সী, হুমায়ুন কবীর টুটুল, নিউটন চাকমা, মিসবাহ উদ্দিন ফাহিম, শাহীন আলম, সুচালো চাকমা, ছাব্বির আনাম রেজা ও রঞ্জিত কুমার।

আমারসংবাদ/এআই