Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

কমলগঞ্জ পৌর নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা

এস এ চৌধুরী জয়, কমলগঞ্জ (মৌলভীবাজার)

ডিসেম্বর ২৩, ২০২০, ০৯:৪০ এএম


কমলগঞ্জ পৌর নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেল পর্যন্ত যাচাই বাছাই শেষে ২ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার। এ ছাড়া অবশিষ্ট ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ১৬ জানুযারি অনুষ্ঠিতব্য কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলকারী ৪৬ প্রার্থীর মনোনয়নপত্র মঙ্গলবার যাচাই বাছাই করা হয়েছে। 

এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সময়ে মনোনয়নপত্র যাচাই বাছাইকালে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর দেওয়ান আং রহিম মুহিন ও ২নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী সৈয়দ কামরুল হাসান এর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার।

কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, ঋণ খেলাপির অভিযোগে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করি। 

তবে এ দুই প্রার্থীই আপিল করতে পারবেন। আপিলে যদি তারা বৈধ হন তাহলে আবারো নির্বাচনে আসার সুযোগ পাবেন। আর সেখানেও অবৈধ হলে তারা নির্বাচনের সুযোগ হারাবেন। এছাড়া অন্য ৪৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

আমারসংবাদ/এআই