Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১, ২০২১, ০১:০০ পিএম


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব মো. সায়েদুল ইসলাম রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকালে যোগদান করেছেন। তিনি সোমবার (১ মার্চ) প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের সভা কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় করেন। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ নবনিযুক্ত সচিবকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা মো. সায়েদুল ইসলাম এর আগে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। গত ২৩ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে এ মন্ত্রণালয়ে পদায়ন করে।

তিনি ১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করে সহকারি কমিশনার হিসেবে কুমিল্লা কালেক্টরে যোগদান করেন। তিনি মাঠ পর্যায়ে বিভিন্ন পদে কুমিল্লা, চট্টগ্রাম, গোপালগঞ্জ ও গাজীপুর জেলায় দায়িত্ব পালন করেন। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কাউন্সিলর (লেবার) হিসাবে বাংলাদেশ হাই কমিশন মালায়েশিয়াতে ৫ বছর কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন দেশে স্বল্প ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ গ্রহণ করেন।

জনাব মো. সায়েদুল ইসলাম ১৯৬৪ সালে কুষ্টিয়া সদর উপজেলার বেলঘরিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার স্ত্রী সাবিহা পারভীন বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। তিনি এক কন্যা সন্তানের জনক।

আমারসংবাদ/জেআই