Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

সাংবাদিকদের কল‍্যাণে সমন্বিতভাবে কাজ করতে হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১, ২০২১, ০৩:২৫ পিএম


সাংবাদিকদের কল‍্যাণে সমন্বিতভাবে কাজ করতে হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনার সময়ে কেউ আক্রান্ত ব‍্যক্তির কাছে যেতে চায়নি। সারা বিশ্বের মানুষ করোনার ভুক্তভোগী। এখন করোনার ভীতিটা কমে গেছে। মোটামুটি প্রতিষেধক এসে গেছে। টিকা নেয়ার পর কনফিডেন্স বেড়ে গেছে। বাস্তবতা হলো জীবিত থাকলে সবাই থাকে; চলে গেলে কেউ থাকেনা। বাচসাস এর সদস‍্যদের কল‍্যাণে দায়িত্ব নিতে রাজি আছি; তবে সেটি একক কোন কাজ নয়, সম্মিলিতভাবে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী সোমবার (১ মার্চ) ঢাকায় এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) আয়োজিত স্মরণ সভায় এসব কথা বলেন।

করোনাকালীন বাচসাসের পাচজন সাংবাদিকের মৃত‍্যুতে স্মরণ সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শেষে দোয়ার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি ফাল্গুনি হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি রফিকুজ্জামান, সাবেক সভাপতি রেজানুর রহমান, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু, সহসভাপতি সৈকত সালাহউদ্দিন, ডিইউজের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, রহমান মোস্তাফিজ এবং লিটন এরশাদ।

সৈয়দ লুৎফল হক, এম এ জিন্নাহ, নাজিম উদ্দিন নাজিম, হমায়ুন কবির খোকন এবং আসলাম রহমানের মৃত‍্যুতে স্মরণ সভার আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, অনেকেই বিভিন্ন ব‍্যবসায় বিনিয়োগ করে থাকেন। সাংবাদিকদের জীবন মানের জন‍্য বিনিয়োগ করলে আরো ভাল হয়। দেশের উন্নয়নে সাংবাদিকদের অবদান রয়েছে, তাদের ভূমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী তাদের অবদানের কথা অনুধাবন করে তাদের জন‍্য কল‍্যাণ ফান্ড গঠন করেছেন।

আমারসংবাদ/জেআই