Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলেছে: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৬, ২০২১, ০৩:২৫ পিএম


বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলেছে: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ সব সেক্টরেই অদম্য গতিতে এগিয়ে চলেছে বলে শনিবার (৬ মার্চ) মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

বুয়েটের কেন্দ্রীয় খেলার মাঠে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিকাব) এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচের পর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের মহাসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার, ডিকাবের সভাপতি পান্থ রাহমান এবং সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন উপস্থিত ছিলেন।

এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণ সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি) বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে যাওয়ার সুপারিশ করে।

ড. মোমেন বলেন, এই বছরের জন্য এটি একটি ভালো সংবাদ। কারণ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং আমাদের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের সাথে বাংলাদেশের জন্য এটি একটি বড় অর্জন।

পররাষ্ট্রমন্ত্রী ডিকাবের সদস্যদের পেশাদারিত্বের প্রশংসা করে বলেন, আমরা তাদের (কূটনীতিক সংবাদদাতাদের) কাছে কৃতজ্ঞ।

তিনি বলেন, তারা খুব স্বচ্ছ সরকার হতে চান এবং পেশাদারিত্ব বজায় রেখে সাংবাদিকরা এ ক্ষেত্রে বড় ভূমিকা রেখে চলেছেন।

মন্ত্রী বলেন, ক্রিকেট খেলা যাদের হাত ধরে এসেছে তাদেরও এখন ধরাশায়ী করে টিম বাংলাদেশ।

ড. মোমেন বলেন, মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাদের কাজ নিয়ে এতটা ব্যস্ত থাকা সত্ত্বেও খেলাধুলায় ভালো করছেন দেখে তিনি খুব আনন্দিত।

তিনি বলেন, তারা ইন্টারেকশন বজায় রাখার চেষ্টা করছেন। কে জিতেছে এবং কে জেতেনি তা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো আমরা দলের মনোভাব বজায় রেখেছি।

তিনি বুয়েট থেকে স্নাতকপ্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরুণ কর্মকর্তাদের প্রশংসা করেন।

পররাষ্ট্র সচিব মাসুদ মোমেন ক্রীড়া কূটনীতির অংশ হিসেবে এই জাতীয় কর্মসূচিতে সন্তুষ্টি প্রকাশ করেন এবং উৎসাহ দেয়ার জন্য পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এর আগে ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৬ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা। জবাবে ১৩ ওভারেই ১০৮ রানে অলআউট হয় ডিক্যাব দল।

পরে অতিথিরা দুই দলের খেলোয়াড়দের মধ্যে পুরস্কার তুলে দেন।

আমারসংবাদ/জেআই