Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘রমজানে নিত্যপণ্যের দাম কমে, কিন্তু উপমহাদেশে বাড়ে’

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১১, ২০২১, ১১:৪০ এএম


‘রমজানে নিত্যপণ্যের দাম কমে, কিন্তু উপমহাদেশে বাড়ে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রমজানে নিত্যপণ্যের দাম কমে। কিন্তু এই উপমহাদেশে দাম বাড়ে। আমাদের দেশেও ব্যতিক্রম নয়। এক্ষেত্রে আপনারা (ব্যবসায়ী) কী করতে পারেন, তা জানাবেন।

রোববার (১১ এপ্রিল) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘পবিত্র রমজান মাসে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বিশেষ অতিথি ছিলেন। র‍্যাব-পুলিশ ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতারা ওয়েবিনারে বক্তব্য দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোজা আসলে সাধারণত যে চিত্র দেখি, নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতি। এ সময় সরবরাহ ও চাহিদার মধ্যে তারতম্য থাকে। এ কারণে অনেকে ক্ষেত্রে দ্রব্যমূল্য অনিয়ন্ত্রিত হয়ে যায়। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অনেক দক্ষ। আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে পারব। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে অনিয়ম, বিশৃঙ্খলা ও দ্রব্যমূ্ল্য নিয়ন্ত্রণ করা সম্ভব।

তিনি বলেন, অন্যান্য দেশে দেখা যায়, রমজানে নিত্যপণ্যের দাম কমে। কিন্তু এই উপমহাদেশে দাম বাড়ে। আমাদের দেশেও ব্যতিক্রম নয়। এক্ষেত্রে আপনারা (ব্যবসায়ী) কী করতে পারেন, তা জানাবেন। আপনাদের পরামর্শ ও তথ্যের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আমারসংবাদ/জেআই