Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা হবে : পরিবেশ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১২, ২০২১, ১১:০০ এএম


সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা হবে : পরিবেশ মন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক গোষ্ঠীর ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নের অগ্রগতি অব্যাহত রাখা হবে।

তিনি বলেন, কোন অবস্থাতেই দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও স্থিতিশীলতাকে ব্যাহত হতে দেওয়া হবে না। দেশের উন্নয়নকে সহ্য করতে না পেরে যারা দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার ষড়যন্ত্রে লিপ্ত তাদেরকে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশ উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে নিয়েছে এবং নির্দিষ্ট সময়ের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে।

সোমবার (১২ এপ্রিল) মো. শাহাব উদ্দিন রাজধানীর সরকারি বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২০-’২১ অর্থবছরের প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিন।

মো. শাহাব উদ্দিন বলেন, বর্তমান সরকার কৃষকদের মধ্যে বীজ, সার, কৃষি যন্ত্রপাতি সহ বিভিন্ন ধরনের প্রণোদনা প্রদান অব্যাহত রেখেছে।

তিনি বলেন, কোথাও কৃষি জমি পতিত রাখা যাবে না। সারা বছর ধান, আলু, ডালসহ বিভিন্ন প্রকার ফসল ফলাতে হবে। এতে নিজের পাশাপাশি দেশের জন্যও সুফল বয়ে আসবে।

আমারসংবাদ/এমএস