Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

হেফাজতের যুগ্ম মহাসচিব জুনায়েদ আল হাবিব গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৭, ২০২১, ১২:২০ পিএম


হেফাজতের যুগ্ম মহাসচিব জুনায়েদ আল হাবিব গ্রেপ্তার

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এবং ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীবকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি ২০ দলীয় জোটভুক্ত জমিয়তে উলামায়ে ইসলামেরও সহসভাপতি।

শনিবার (১৭ এপ্রিল) বিকালে রাজধানীর বারিধারা জামিয়া মাদানিয়া থেকে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম এই তথ্য নিশ্চিত করে বলেন, জুনায়েদ আল হাবিবের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মামলা ছাড়াও বর্তমানে একাধিক মামলা রয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, জুনায়েদ আল হাবিবের বিরুদ্ধে ২০১৩ সালে সহিংসতা ছাড়াও সাম্প্রতিক সহিংসতাতেও সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। তাকে ২০১৩ সালের একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর তাকে সাম্প্রতিক মামলাতেও গ্রেপ্তার দেখানো হবে।

সংশ্লিষ্টরা জানান, গ্রেপ্তারের পর জুনায়েদ আল হাবিবকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে রোববার (১৮ এপ্রিল) তাকে আদালতে সোপর্দ করা হবে।

জানা গেছে, আল্লামা জুনায়েদ আল হাবিব হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সভাপতি ছাড়াও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি জমিয়ত ই উলামায়ে ইসলামের সহ-সভাপতি ও ঢাকার জামিয়া কাসেমিয়া আশরাফুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে কর্মরত রয়েছেন।

এর আগে দুপুরে হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মাওলানা জালালুদ্দীনকে মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

এছাড়া সম্প্রতি হেফাজতের সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা জুবায়ের আহমদসহ সংগঠনটির বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

আমারসংবাদ/জেআই