Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মামুনুল হককে ২৪ দিনের রিমান্ডে চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক

মে ২, ২০২১, ০১:৩০ পিএম


মামুনুল হককে ২৪ দিনের রিমান্ডে চায় পুলিশ

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার তিনটি মামলায় শ্যোন এরেস্ট করা হয়েছে। রোববার (২ মে) দুপুরে গ্রেফতার দেখানোর পর তিনটি মামলায় আদালতে ২৪ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। 

পরে নারায়ণগঞ্জ সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহমেদ হুমায়ুন কবীর আগামী ৯ মে রিমান্ডের শুনানির দিন ধার্য্য করেন।

এর মধ্যে রিসোর্টে মামুনুলের সাথে আটক নারী জান্নাত আরা ঝর্ণার করা ধর্ষণ মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে চেয়েছে পুলিশ। এ ছাড়া রয়েল রিসোর্টে হামলা ও সহিংসতার ঘটনায় পুলিশের করা দু’টি মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

পুলিশ সুপার জায়েদুল আলম জানান, হেফাজত নেতার বিরুদ্ধে তার সাথে রিসোর্টে এলাকাবাসীর হাতে আটক হওয়া নারী জান্নাত আরা ঝর্ণা শুক্রবার সোনারগাঁও থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এর অগে গত মাসের ৩ তারিখে ওই নারীসহ সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে জনতা আটক করলে হেফাজত নেতা কর্মীদের তান্ডব, পুলিশের কাছ থেকে মামুনুলকে ছিনিয়ে নেয়ার ঘটনায়, ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় আলাদা তিনটি মামলা হয়ছে। ওই তিন মামলায় হেফাজত নেতা মামুনুলকে ২৪ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আদালত রিমান্ড শুনানির জন্য রেখেছে।

গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে যানবাহন ভাংচুর অগ্নিসংযোগের ঘটনায় এবং ৩ এপ্রিল সোনারগাঁয়ের রয়েল রিসোর্ট-এ হামলা, আওয়ামী লীগ অফিস, আওয়ামী লীগের নেতা-কর্মী ও তাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় এ পর্যন্ত ১৬ টি মামলা করা হয়েছে। পরে মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা বাদী হয়ে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এ ঘটনায় এ পর্যন্ত মামমুনুল হকসহ ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

আমারসংবাদ/জেআই