Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধী হিসেবে ইসরাইলের বিচার করতে হবে: খেলাফত মজলিস

নিজস্ব প্রতিবেদক

মে ২১, ২০২১, ১২:১৫ পিএম


আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধী হিসেবে ইসরাইলের বিচার করতে হবে: খেলাফত মজলিস

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল করেছে খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর। 

এর আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের যুগ্ম মহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল বলেছেন, ফিলিস্তিন ও আল আকসাকে দখলদার ইসরাইল থেকে মুক্ত করতে হলে বিশ্ব মুসলিমকে এক কাতারে দাঁড়াতে হবে।

তিনি বলেন, হাদিসের ভাষ্য অনুযায়ী ইহুদিরা পৃথিবীতে দুইবার ফাসাদ সৃষ্টি করবে, তা ইতিমধ্যে হয়ে গেছে, তারা আর কোন সুযোগ পাবে না। এবার তাদের পতনের পালা। 

খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি সাহাব উদ্দিন আহমেদ খন্দকারের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিশেষ অতিথি ছিলেন খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা সাইফুদ্দিন আহমেদ খন্দকার।

মহানগর উত্তর সহ-সাধারণ সম্পাদক মাওলানা আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন, মহানগর বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ এনামুল হক হাসান, অফিস সম্পাদক খায়রুল আলম পুলক, পেশাজীবী সম্পাদক ড. এম. রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হোসেন, সহপ্রচার সম্পাদক জিয়া উদ্দিন আকাশ, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোহাম্মদ ইসমা্ইল খন্দকার, হাফেজ মাওলানা মোহাম্মদ সালমান, মাওলানা রবিউল ইসলাম, রহিজুল হক মিনা, ছাত্রনেতা হুজা্ইফা আল হেজাজী, তানজিল আলম প্রমূখ।

মিছিলটি উত্তরা আজমপুর কেন্দ্রীয় ঈদগাহ মসজিদের পূর্ব চত্বর থেকে শুরু হয়ে নবাব হাবিবুল্লাহ কলেজ হয়ে আজমপুর ওভার ব্রিজে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বক্তারা আরও বলেন, আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধী হিসেবে ইসরা্ইলের বিচার করতে হবে। 

একই ইস্যুতে খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর সভাপতি ডা. আর এইচ মালিকের সভাপতিত্বে মিরপুর এক নম্বর থেকে ও ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়। মিছিল শেষে বিক্ষুব্ধ জনতা ইসরাইলি পতাকায় আগুন দিয়ে ফিলিস্তিনে বর্বরোচিত হামলার প্রতিবাদ জানান। 

আমারসংবাদ/এমএস