Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শহর অবৈধ দখল ও দূষণমুক্ত করতে হবে: আতিকুল

নিজস্ব প্রতিবেদক

জুন ১০, ২০২১, ০২:০৫ পিএম


শহর অবৈধ দখল ও দূষণমুক্ত করতে হবে: আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরশেনরে মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, অবৈধ দখল ও দূষণমুক্ত করে সবার বাসযোগ্য আধুনিক নগরী গড়ে তোলার লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১০ জুন) রাজধানীর মিরপুরের ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে আয়োজিত দ্বিতীয় পরিষদের ষষ্ঠ কর্পোরেশনের সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র আগামী ১ মাসের মধ্যে অবৈধ দখলে থাকা খালগুলো সম্পর্কে সুস্পষ্ট তথ্য সরবারহের জন্য সব কাউন্সিলরের প্রতি আহ্বান জানান।

তিনি নগরীর জলাবদ্ধতা সমস্যা সমাধানের লক্ষ্যে সাধারণ ও সংরক্ষিত মোট ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে ১০ লাখ টাকা করে থোক বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন।

আতিকুল ইসলাম বলেন, জনতার শক্তিই বড় শক্তি। এই শক্তিকে কাজে লাগিয়ে অবৈধ দখল ও দূষণমুক্ত নগরী গড়ে তুলতে হবে। নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিস্কার কার্যক্রম শুরু করেছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

মেয়র বলেন, পহেলা জুন ঢাকায় দীর্ঘসময় ধরে রেকর্ড ৮৫ মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হলেও দ্রুততম সময়ের মধ্যেই নগরবাসীকে জলজট থেকে মুক্ত করা সম্ভব হয়েছে। 

সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ উর্ধ্বতন কর্মকর্তা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই