Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আল্লাহর ওয়াস্তে আমার স্বামীকে ফিরিয়ে দিন: আবু ত্ব-হার স্ত্রী

জুন ১৬, ২০২১, ১০:৩০ এএম


আল্লাহর ওয়াস্তে আমার স্বামীকে ফিরিয়ে দিন: আবু ত্ব-হার স্ত্রী

‘আমার স্বামী অনেক সাধারণ একজন মানুষ। আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি। আমার স্বামীকে আমার কাছে ফিরিয়ে দিন না হয় আমাকে তার কাছে দিয়ে আসুন। আমার স্বামী কোন দল করে না। আমরা অনেক সাধারণ মানুষ। আল্লাহর ওয়াস্তে আমার স্বামীকে ফিরিয়ে দিন’।

বুধবার (১৬জুন) দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে কান্না জড়িত কন্ঠে এমনই আকুতি জানিয়েছেন নিখোঁজ ইসলামিক বক্তা আবু ত্ব-হা আদনানের স্ত্রী।

নিখোঁজ আবু ত্ব-হা আদনানেন স্ত্রী বলেন, আমার স্বামীর কোন দল করে না। আমরা অতি সাধারণ পরিবার। আমার স্বামী শুধু যুব সমাজকে পাপের কাজ থেকে বেঁচে থাকার বিভিন্ন পরার্মশ দিতো। আমার স্বামী যদি কোন রাজনৈতিক দল করতো তাহলে নিখোঁজ হওয়ার পর সেই দল থেকে এগিয়ে আসতো। আপনারা কি বুঝতে পারছেন না আমার স্বামী কোন দলের না। 

তিনি আরো বলেন, আমার স্বামীর সাথে যখন শেষ কথা হয় তখন রাত ২টার মিনিট দিকে তিনি ঢাকা থেকে বাড়ি আসার জন্য সাথীদের নিয়ে গাড়িতে ছিলেন। ফোন করে জানান দুইটা বাইক উনাদের পিছনে নিচ্ছে বারবার। উনি যাতে ঠিক মতো বাড়িতে ফিরতে পারেন তার জন্য দোয়া করতে বললেন। কিছুক্ষণ পর তিনি আবার কল করেন ২ টা ৩৭ মিনিটের দিকে বললেন বাইক দেখা যাচ্ছে না। এর কিছুক্ষণ পর থেকে উনার মোবাইল নাম্বার বন্ধ পাই। বারবার চেষ্টার করেও ফোন বন্ধ পাই। উনার সাথে বাকি যে তিনজন ছিল তাদের পরিবারের সাথে যোগাযোগ করার পর উনাদের ফোনে কল দিলেও মোবাইল বন্ধ পাই। আজকে ৬ দিন উনাদের কোন খোঁজ নাই। আমার স্বামীর সাথে যারা সাথী হয়ে গিয়েছিল তাদের মুখের দিকে তাকাতে পারছি না। তিনটি পরিবার এখন আমরা অসহায়। আমরা কারো কাছে কোন সাহায্য সহযোগিতা পাচ্ছি না। আমাদের কি কেউ নাই?

তিনি আরো বলেন, সকালে আমি দারুসসালাম থানায় যাই উনারা সব তথ্য রাখেন। সারাদিন থানায় বসে থাকার পর উনারা জানায় যেখান থেকে নিখোঁজ হয়েছে তা তাদের লোকেশনে নয়। উনারা বলেন ডিবি,র্র্যাব,পুলিশ র্কাযালয়ে যোগাযোগ করতে। পরে আমি ডিবি, পুলিশের হেডকোর্য়াটারে যোগাযোগ করছি। উনারা বলেছেন উনাদের কাছে আমার স্বামী নেই। আমি উনাদের কাছে আবেদন করেছি আমার স্বামীকে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই আমার স্বামীকে দ্রুত আমাদের কাছে ফিরিয়ে এনে দিতে। 

নিখোঁজ হওয়ায় কাউকে সন্দেহ হয় কি না সে সর্ম্পকে তিনি বলেন, উনি যেহেতু ইসলামিক বক্তা, বিভিন্ন বিষয় নিয়ে ইসলাম অনুযায়ী ব্যাখ্যা দিতেন আমার মনে হয় কোন গোয়েন্দা সংস্থার কাজ হবে এটা। আমার একেক সময় একেক জনের প্রতি সন্দেহ হয়। আমি শুধু জানি উনি কোন রাজনৈতিক দলের ছিল না। উনি পড়াশোনাও করেছন সাধারণ শিক্ষায়। উনি অনেক বই পড়তেন এবং তা থেকে সত্যটা মানুষের মাঝে তুলে ধরতেন।

প্রসঙ্গত, গত ১০ জুন থেকে রংপুর থেকে ঢাকায় রওনা হওয়ার পর থেকে আবু ত্ব-হার ‘খোঁজ মিলছে না’ বলে জানিয়েছে তার পরিবার। একই সঙ্গে তার সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজেরও খোঁজ মিলছে না।

আমারসংবাদ/জেআই