Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

করোনায় মৃত্যু ঊর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক

জুন ১৭, ২০২১, ১২:০০ পিএম


করোনায় মৃত্যু ঊর্ধ্বমুখী

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩৪৫ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৪১ হাজার ৮৭ জনে।

বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৬ হাজার ৪৬৪ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ২৪ হাজার ৮৭১ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৩ জনের মধ্যে খুলনা বিভাগেরই ২০ জন। এছাড়া ঢাকায় ১০, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ১৩, সিলেটে ২, রংপুরে ২ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৫ জন পুরুষ এবং ১৮ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৮ জন। বাকিরা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৩৪৫ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৫৮৮ জন এবং নারী ৩ হাজার ৭৫৭ জন। 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ৭ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

এর আগে বুধবার (১৬ জুন) দেশে করোনায় ৬০ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এদিন ৩ হাজার ৯৫৬ জনের করোনা শনাক্ত হয়।

আমারসংবাদ/জেআই